বউ নিয়ে সরকারি কর্মকর্তা থাকেন পাকাঘরে, মাকে রাখেন গোয়ালে

ফরিদপুরের নগরকান্দায় শতবর্ষী এক বৃদ্ধা মাকে পরিত্য-ক্ত গোয়াল ঘরে আটকে রাখার অভিযোগ উঠেছে ওই বৃ-দ্ধার একমাত্র ছেলের বিরু-দ্ধে। স্থা-নীয় প্রেস-ক্লা-বের সাংবাদিকদের হস্তক্ষেপে অবশেষে ওই বৃ-দ্ধাকে উদ্ধার করা হয়েছে।

জানা যায়, নগরকান্দা পৌরসভার ১নং ওয়ার্ডের করপাড়া এলাকার রমেন মণ্ডল তার শতবর্ষী মা রা-জে-শ্ব-রী মণ্ডলকে একটি পরি-ত্য-ক্ত ঘরে তালা-ব-দ্ধ করে আটকে রাখছেন দী-র্ঘ-দিন ধরে। রমেন মণ্ডল উপসহকারী কৃ-ষি ক-র্ম-ক-র্তা হিসেবে চাকরি শেষে স-ম্প্র-তি অবসরে গেছেন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, একটি পরি-ত্য-ক্ত তালাবদ্ধ ঘরে জ-রা-জী-র্ণ অব-স্থা-য় ওই বৃ-দ্ধা-কে রাখা হয়েছে।

যেখানে আগে গ-রু রাখা হত, তালা খুলে দেখা গেছে ওই শতব-র্ষী বৃদ্ধা ময়লা আব-র্জ-নার ভেতর তী-ব্র গরমে কাতরাচ্ছে। ঘরের মধ্যে কোনো ফ্যান নেই, না পাচ্ছে ঠি-ক-মতো খাবার, না পাচ্ছে একটু পানি। একমাত্র ছেলে ও ছেলের বউ আরাম আয়াসে আলিশান ঘরে থাকলেও সেই ঘরে জায়গা হয়নি বৃদ্ধা মায়ের। দরজার তালা খোলা মাত্রই সাংবাদিকদের দেখে হাউমাউ করে কেঁদে ও-ঠেন ওই বৃ-দ্ধা।

পরে তাকে উ-দ্ধা-র করে ছেলের ঘরে নিয়ে ফ্যানের নিচে বসালে তিনি স্ব-স্থি-র নিঃশ্বাস ফেলেন। নগরকান্দা প্রে-সক্লা-বের সভাপতি বোরহান আনিস বলেন, পৌরসভার করপাড়ায় এক বৃ-দ্ধা-কে আটকে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে আমিসহ প্রে-স-ক্লা-বের সাংবাদিকরা যাই। সেখানে গিয়ে দেখতে পাই, ওই বৃদ্ধাকে একটি পরিত্যক্ত গোয়ালঘরে আটকে রাখা হয়েছে।

আমরা সেখান থেকে ওই বৃ-দ্ধা-কে বের করে নিয়ে আসি। তিনি আরও বলেন, ওই বৃ-দ্ধা খুব ক্ষু-ধা-র্ত ছিল, তাকে তাৎক্ষ-ণিক আম খেতে দেওয়া হয়। পরে তার ছেলেকে এবিষয়ে চাপ প্রয়োগ করলে তিনি তার ভুল স্বী-কার করে মাকে আর ক-ষ্ট দেবেন না বলে আমাদের আ-শ্ব-স্ত করেন।

এ ব্যাপারে ওই বৃ-দ্ধা-র ছেলে রমেন মণ্ডল ঘটনার সত্যতা স্বী-কার করে বলেন, দরজা খোলা থাকলে বি-ভি-ন্ন দিকে চলে যায় মা। তাই আমি তাকে আটকে রাখি। আমার ভুল হয়েছে। আমি না বুঝে অনেক ব-ড় ভুল করেছি। এখন থেকে মায়ের য-ত্ন নেব।

Check Also

টিকটক-ইউটিউবে ভিডিও ফাঁদ চলছেই

ইন্টারনেটের মাধ্যমে হয়রানি ক্রমেই বাড়ছে। তুলনামূলক নারীরা সাইবার ক্রাইমের শিকার বেশি হচ্ছেন। ব্যক্তিপর্যায় থেকে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!