Breaking News

কুলদীপকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের ‘স্পিন ডক্টর’ খেতাব জিতলেন সাকিব আল হাসান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এ খেলতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব। ইতিমধ্যেই দলের সাথে দুবাইয়ে যোগ দিয়েছেন তিনি।

ভক্তদের বিনোদন দিতে গতকাল কলকাতা নাইট রাইডার্সের ফেসবুক পেইজে একটি মজার খেলা খেলেছেন সাকিব আল হাসান এবং কুলদীপ যাদব। সেখানে কুলদীপ যাদবকে হারিয়ে কেকেআরের বস খেতাব পেলেন সাকিব আল হাসান।

কলকাতা নাইট রাইডার্স একটি চ্যালেঞ্জ ‘স্পিন ডক্টর’ মুখোমুখি হন দলের দুই স্পিন কুলদীপ যাদব এবং সাকিব আল হাসান। দুইজনের জন্যই শর্ত ছিল ডানহাতে বোলিং করে স্ট্যাম্প ভাঙতে হবে। প্রথমবারে পাঁচবার করে সুযোগ পাবে উভয়েই।

যেহেতু দুজনে বা হাতে বোলিং করেন তাই ডান হাতে স্টাম্প ভাঙ্গা কিছুটা অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল দুজনের জন্য। প্রথম পাঁচবারে উভয়ই স্ট্যাম্প ভাঙ্গতে ব্যর্থ হয়, কিন্তু পরবর্তীতে স্যাডেন ডেথে কুলদীপকে হারায় সাকিব। আর এতে করেই কেকেআরের ‘স্পিন ডক্টর’ খেতাব পেলেন সাকিব আল হাসান।

পাকিস্তান সিরিজ শেষে ডিসেম্বরে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

দুইটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে এ বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে দুইটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষ হবে ৮ ডিসেম্বর। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে।

আগামী ১৯ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। এরপর সিরিজের পরবর্তী দুই টি-টোয়েন্টি ২০ ও ২২ নভেম্বর।

সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দিবারাত্রির। এরপর দুই দল উড়ে যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ২৬-৩০ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট।

এরপর ঢাকায় ফিরে ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই সিরিজ শেষেই দুইটি টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। জানা গেছে ৮-১০ ডিসেম্বরের মধ্যে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল।

Check Also

নেইমারের চাওয়া, ব্রাজিলের ১০ নম্বর উঠুক রদ্রিগোর গায়ে

কাতার বিশ্বকাপে ব্রাজিলের ফরোয়ার্ড লাইনটা একটু ভেবে দেখুন—নেইমারের সঙ্গে রিয়াল মাদ্রিদের জুটি রদ্রিগো ও ভিনিসিয়ুস …

Leave a Reply

Your email address will not be published.