Breaking News

দেড় কোটি ছাড়িয়ে সাকিব বললেন ‘আমার ভক্তরা বিশ্বের সেরা’

নিঃসন্দেহে দেশের ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। গত এক যুগের বেশি সময় ধরে বাংলাদেশ ক্রিকেট দলের প্রায় সব সাফল্যে সরাসরি অবদান রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারের। তাই স্বাভাবিকভাবেই তার ভক্ত-সমর্থকের সংখ্যাও অনেক বেশি।

সারা বিশ্বে ঠিক কত জন মানুষ সাকিব আল হাসানের ভক্ত? এমন প্রশ্নের পুরোপুরি সঠিক উত্তর দেয়া প্রায় অসম্ভব। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অন্তত ১৫ মিলিয়ন (দেড় কোটি) মানুষ পছন্দ করেন সাকিবকে।

আজ (বুধবার) দেড় কোটি ছাড়িয়ে গেছে সাকিব আল হাসানের অফিসিয়াল পেজের ফলোয়ার সংখ্যা। ফলোয়ারদের নতুন মাইলফলক স্পর্শ করে সাকিব আল হাসান আবেগাপ্লুত। জানিয়েছেন, তার ভক্তরাই বিশ্বের সেরা।

দেড় কোটি ফলোয়ার ছাড়ানো উপলক্ষ্যে নিজের পেজে একটি ছবি আপলোড করেছেন সাকিব। যেখানে লেখা রয়েছে, বড় স্বপ্ন দেখার ১৫ কোটি কারণ।

এই ছবির ক্যাপশনে সাকিব লিখেছেন, ‘আমি সত্যিই বিশ্বাস করি, সারা বিশ্বের মধ্যে আমার ভক্তরাই সবার সেরা। আমার ভালো ও খারাপ সময়ে আপনারা যেভাবে ভালোবাসা ও দোয়া করেছেন, তার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।’

বিশ্বকাপের আগে শীর্ষ স্থান হারালেন সাকিব
আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ পেসার মোস্তাফিজুর রহমানের। তাঁর সঙ্গে বিশাল উন্নতি হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। এক বছর পর অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে উঠে এসেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান খুইয়েছেন সাকিব আল হাসান।

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পর আজ সাপ্তাহিক হালনাগাদ করা র‍্যাঙ্কিংয়ে এসেছে এ পরিবর্তন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ১২ রানে ৪ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। সিরিজের শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি। তবে আগের ম্যাচের পারফরম্যান্সেই দুই ধাপ এগিয়ে আট নম্বরে উঠে এসেছেন এই বাঁহাতি পেসার।

মোস্তাফিজের মতো চতুর্থ ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন নাসুমও। ২৫ ধাপ এগিয়ে ১৫ নম্বরে উঠে এসেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে ৯১তম স্থানে ছিলেন অফ স্পিনার মেহেদী হাসান। শেষ ম্যাচের আগেই ২৪তম স্থানে উঠেছিলেন তিনি। সিরিজ শেষে আরও এগিয়ে এখন ২০ নম্বরে আছেন মেহেদী। টি-টোয়েন্টিতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ২০-এর মধ্যে বাংলাদেশ থেকে আছেন সাকিবও (৯)।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টিতে সাকিব শীর্ষস্থান ফিরে পেয়েছিলেন অস্ট্রেলিয়া সিরিজে। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি। এর আগে ২ ম্যাচে উইকেটশূন্য ছিলেন, ৪ ম্যাচে করেছেন ৪৫ রান। এমন পারফরম্যান্সের পর এক নম্বর থেকে দুইয়ে নেমে গেছেন তিনি। শীর্ষে উঠেছেন আফগানিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক মোহাম্মদ নবী।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে ২৪তম স্থানে উঠে এসেছেন মোহাম্মদ নাঈম। একই রকম উন্নতি হয়েছে মাহমুদউল্লাহরও, বাংলাদেশ অধিনায়ক উঠে এসেছেন ২৯–এ। ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ২০-এ নেই বাংলাদেশের কেউ। নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম উঠেছেন ৪৪তম স্থানে, ওপেনার ফিন অ্যালেনের অবস্থান ৬৬-তে। দুই কিউই ব্যাটসম্যানেরই ক্যারিয়ারসেরা র‍্যাঙ্কিং।

অন্যদিকে শ্রীলঙ্কাকে ধবলধোলাই করা সিরিজে দারুণ পারফরম্যান্স করা কুইন্টন ডি কক চার ধাপ এগিয়ে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন ৮ নম্বরে। ৩ ম্যাচের সিরিজে ১৫৩ গড়ে ১৫৩ রান করেছেন এই প্রোটিয়া উইকেটকিপার-ব্যাটসম্যান, ব্যাটিং করেছেন ১২১.৪২ স্ট্রাইক রেটে। সিরিজে ১১২ রান করা ডি ককের সতীর্থ রিজা হেন্ডরিকস ঢুকেছেন শীর্ষ ২০-এ। আর এইডেন মার্করাম ১২ ধাপ এগিয়ে উঠে এসেছেন ১১ নম্বরে।

টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষস্থানে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। বোলারদের এক নম্বর জায়গাটা দক্ষিণ আফ্রিকান স্পিনার তাব্রাইজ শামসির।

Check Also

নেইমারের চাওয়া, ব্রাজিলের ১০ নম্বর উঠুক রদ্রিগোর গায়ে

কাতার বিশ্বকাপে ব্রাজিলের ফরোয়ার্ড লাইনটা একটু ভেবে দেখুন—নেইমারের সঙ্গে রিয়াল মাদ্রিদের জুটি রদ্রিগো ও ভিনিসিয়ুস …

Leave a Reply

Your email address will not be published.