Breaking News

জাপানি নারী এরিকোর কাছে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চান স্বামী

মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে জাপানি নারী এরিকো নাকানোকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তাঁর স্বামী ইমরান শরীফ। আজ মঙ্গলবার এই নোটিশ পাঠান বলে এরিকোর আইনজীবী শিশির মনির প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

শিশির মনির প্রথম আলোকে বলেন, ইমরান শরীফ মানহানিকর তথ্য প্রকাশের কারণে পাঁচ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়েছেন, না হলে মামলা করার হুমকি দিয়েছেন।
এখন আদালতের নির্দেশে গুলশান-১ নম্বরের একটি ভাড়া বাসায় ১৫ দিনের জন্য দুই সন্তানসহ উঠেছেন এরিকো নাকানো–ইমরান শরীফ দম্পতি। তাঁরা কেমন আছেন জানতে কথা হয় দুই পক্ষের আইনজীবীর সঙ্গে। ১৬ সেপ্টেম্বর আদালত তাঁদের বিষয়ে নির্দেশ দেবেন।

২০০৮ সালে জাপানের টোকিওতে এরিকো ও ইমরানের বিয়ে হয়। এরিকো পেশায় চিকিৎসক, ইমরান তড়িৎ প্রকৌশলী। তাঁদের তিন সন্তান। এ বছরের শুরুতে এরিকো বিবাহবিচ্ছেদের আবেদন করেন। এর মধ্যেই ইমরান তাঁর দুই শিশুকন্যাকে নিয়ে ঢাকায় চলে আসেন।

এরপর জাপানের আদালত এরিকোর জিম্মায় সন্তানদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। সন্তানদের ফিরে পেতে আদালতের শরণাপন্ন হয়েছেন এরিকো। আবার ইমরানও বাংলাদেশের পারিবারিক আদালতে সন্তানদের জিম্মা চেয়ে আবেদন জানিয়েছেন।

বিটিআরসিকে ৫৭টি লিংক দিল সিআইডি
জাপানি মা নাকানো এরিকোকে নিয়ে অপপ্রচার চালানো ৫৭টি ভিডিওর লিংক শনাক্ত করে সেগুলো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (বিটিআরসি) কাছে পাঠিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বৃহস্পতিবার বিকেলে বিটিআরসিকে লিংকগুলো পাঠিয়ে সেগুলো সামাজিক মাধ্যম থেকে অপসারণ করতে জানিয়েছে সিআইডি।

সিআইডি জানায়, নাকানো এরিকোর বিষয়ে হাইকোর্টের একটি নির্দেশনা পেয়ে সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে অপপ্রচার চালানো লিংকগুলো শনাক্ত করেছে।

সিআইডির সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার (এসএস) মুহাম্মদ রেজাউল মাসুদ প্রথম আলোকে বলেন, ‘আমরা ৫৭টি ভিডিও লিংকের তথ্য বিটিআরসিকে পাঠিয়েছি। এসব ভিডিও সামাজিক মাধ্যমে যারা ছড়িয়েছে, তাদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

গত বুধবার হাইকোর্ট জাপানি মাকে নিয়ে ভিডিও তৈরির সঙ্গে জড়িতদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিটিআরসির চেয়ারম্যান ও পুলিশের সাইবার টিমকে নির্দেশন দেন।

Check Also

সুনামগঞ্জে বন্যার্তদের ত্রাণ ও পশুর খাদ্য বিতরণ করছে গণস্বাস্থ্য কেন্দ্র

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী ও গবাদিপশুর খাদ্য বিতরণ করছে গণস্বাস্থ্য কেন্দ্র। রোববার …

Leave a Reply

Your email address will not be published.