Breaking News

২০ সেপ্টেম্বর নামছে সাকিবের কলকাতা, পরদিন মুস্তাফিজের রাজস্থান

অপেক্ষার প্রহর শেষে আর কয়েকদিন পরই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনার প্রকোপে গত মে মাসে ভারতে শুরু হওয়া এবারের আসর মাঝপথেই স্থগিত হয়ে যায়। এরপর ভেন্যু ও দিনক্ষণ বদলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে ফের শুরু হচ্ছে জমজমাট এই ক্রিকেট লিগটির দ্বিতীয় পর্ব।

প্রথম পর্বের মতো যথারীতি দ্বিতীয় পর্বেও অংশ নিচ্ছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ফ্রাঞ্চাইজি এই লিগটিতে খেলতে এরইমধ্যে ঢাকা থেকে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি দিয়েছেন তারা।

আইপিএলের সাকিব আল হাসান খেলছেন শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর, রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন মুস্তাফিজুর রহমান। সাকিবের দল কলকাতা নাইট রাইডার্স প্রথম মাঠে নামবে ২০ সেপ্টেম্বর, প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর, মুস্তাফিজের দল রাজস্থান রয়্যালস মাঠে নামবে ২১ সেপ্টেম্বর পাঞ্জাব কিংসের বিপক্ষে। দুটি খেলাই হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। বাংলাদেশের এ দুই তারকার দল প্রতিপক্ষ হয়ে মাঠে নামবে ৭ অক্টোবর। এই ম্যাচটিও শুরু হবে রাত ৮টায়।
পয়েন্ট টেবিলে অবশ্য খুব একটা ভালো অবস্থানে নেই সাকিব-মোস্তাফিজের কারোর দলই। ৭টি করে ম্যাচ খেলে যথাক্রমে ৪ এবং ২ পয়েন্ট নিয়ে সাত এবং আট নম্বরে রয়েছে সাকিব এবং মোস্তাফিজের দল।

অন্যদিকে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে দিল্লী ক্যাপিটালস। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্টে দুইয়ে ধোনির চেন্নাই। এদিকে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে মুম্বাই ইন্ডিয়ান্সের।

দীর্ঘ ছয় বছর পর দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান
বাংলাদেশ-পাকিস্তান সিরিজের কোন দিন কোন খেলা

দীর্ঘ ছয় বছর পর দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান। এই সফরে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচ খেলবে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি।

অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ হওয়ার পর দিনই ঢাকায় আসবে পাকিস্তান ক্রিকেট দল।

এ সফরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজ শেষে আইসিসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে বাবর আজমরা।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের শেষ টেস্ট ম্যাচটি হবে মিরপুরে।

সফরের সূচি চূড়ান্ত। ১৯, ২০ ও ২২ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে। আর ২৬-৩০ নভেম্বর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ৪-৮ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে ঢাকায়।

এখন থেকে ঠিক ছয় বছর আগে ২০১৫ সালের মে মাসে বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান। লম্বা বিরতির পর ফের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকায় আসছে পাকিস্তান।

সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম

Check Also

এবার ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপ ফাইনালের জার্সিও নিলামে

রেকর্ডটার এখনো দুই মাসও হয়নি। ক্রীড়াঙ্গনের স্মারক বিক্রির সব রেকর্ড ভেঙে প্রায় ৯০ লাখ ডলারে …

Leave a Reply

Your email address will not be published.