চেন্নাইয়ের বিপক্ষে মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ

করোনা সংক্রমণের কারণে মাঝপথেই বন্ধ হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের খেলা। রোববার রাত ৮টায় আরব আমিরাতে আইপিএলের দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে।

আইপিএলের ১৪তম আসরের ৩০তম ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। আইপিএলে অতীতে সবচেয়ে বেশি পাঁচবারের চ্যাম্পিয়ন হয় মুম্বাই। আর তিনবার শিরোপা জিতে নেয় চেন্নাই।

চলতি আসরে প্রথম দেখায় চেন্নাইকে ৪ উইকেটে পরাজিত করে মুম্বাই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জয় উপহার দেন মুম্বাইয়ের ক্যারিবিয়ান অলরাউন্ডার কায়রন পোলার্ড। ফিরতি লেগে মুম্বাইয়ের বিপক্ষে সেই হারের বদলা নিতে চাইবে ধোনির চেন্নাই সুপার কিংস।

মুম্বাই ইন্ডিয়ান্সের সম্ভাব্য একাদশ: কুইন্টন ডি কক, রোহিত শর্মা, ইশান কিশান, সুরাইয়া কুমার যাদব, কায়রন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, করুনাল পান্ডিয়া, রাহুল চাহার, জয়ন্ত যাদব, জসপ্রিত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট।

‘ভারতের ষড়যন্ত্রেই বাতিল কিউইদের পাকিস্তান সিরিজ’
নিরাপত্তার কারণে পাকিস্তানে হতে যাওয়া সিরিজটি স্থগিত করেছে নিউজিল্যান্ড। তবে কী কারণে নিরাপত্তা বিঘ্নিত হবার শঙ্কা করেছে তা কিউই বোর্ড পরিষ্কার করে না জানালেও ভারতের দ্য সানডে গার্ডিয়ানের এক মাস আগের এক রিপোর্টে পাওয়া গেছে,

নিউজিল্যান্ড দলের উপর হতে পারে সন্ত্রাসী হামলা— এমন আশঙ্কার কথা সেখানে ছিল। আর পাকিস্তানের এক পত্রিকা দাবি করেছে, ভারতের ষড়যন্ত্রেই বাতিল হয়েছে কিউইদের পাকিস্তান সিরিজ।

দ্য সানডে গার্ডিয়ানের খবরে বলা হয়, আগামী মাসে (সেপ্টেম্বরে) পাকিস্তানে আয়োজিত হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ ঘিরে সন্ত্রাসী হামলার আশঙ্কা রয়েছে। অঞ্চলটি রাজনৈতিকভাবে বেশ অস্থিতিশীল এবং কয়েকটি সন্ত্রাসী সংগঠনের মধ্যে একটি গ্রুপ সফরকারী ক্রিকেটারদের ওপর হামলা চালাতে পারে।

দ্য সানডে গার্ডিয়ানের রিপোর্টে আরও এসেছিল, সাবেক তালেবান কমান্ডার এহসানুল্লাহ এহসান বলেছিলেন, আইএসের পাকিস্তান শাখা নিউজিল্যান্ডের খেলোয়াড়দের ওপর হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল।

এরপরেই নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, নিউজিল্যান্ড নিরাপত্তা দলের পরামর্শ মেনেই সিদ্ধান্ত নেয়া হবে তারা ক্রিকেটারদের পাকিস্তানে পাঠাবে কি না।

তবে পাকিস্তানের পত্রিকা দ্য নিউজ ইন্টারন্যাশনাল দাবি করেছে, পাকিস্তানে এসে সিরিজ ও ভেন্যুর নিরাপত্তাব্যবস্থায় সন্তুষ্ট হয়েছিল নিউজিল্যান্ড নিরাপত্তা দল।

কিন্তু নিউজিল্যান্ড বোর্ডের কাছে একজন বিদেশি কূটনীতিক দ্য সানডে গার্ডিয়ানের সেই রিপোর্টটি পাঠিয়েছে। যার ফলশ্রুতিতে হামলার শঙ্কায় বাতিল হয়েছে নিউজিল্যান্ডের

Check Also

নেইমারের চাওয়া, ব্রাজিলের ১০ নম্বর উঠুক রদ্রিগোর গায়ে

কাতার বিশ্বকাপে ব্রাজিলের ফরোয়ার্ড লাইনটা একটু ভেবে দেখুন—নেইমারের সঙ্গে রিয়াল মাদ্রিদের জুটি রদ্রিগো ও ভিনিসিয়ুস …

Leave a Reply

Your email address will not be published.