Breaking News

রংপুরে গুল ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

রংপুরে শামিম গুল ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয়দের সহায়তায় প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে পাঁচটার দিকে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কলোনিগ্রামের পাশে এ আগুনের সূত্রপাত হয়।

হারাগাছ ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুর্ঘটনার সংবাদ জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছে আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফ্যাক্টরির আশপাশে আগুন ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুততার সাথে আগুন নিভিয়ে ফেলেন।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এতে ফ্যাক্টরিতে থাকা গুলের কৌটা, তামাকসহ অন্যান্য মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ফ্যাক্টরির মালিক হাজী শামীম হোসেন জানান, ‘হঠাৎ আগুন লাগার খবর পেয়ে তিনি মিলে ছুটে যান। কীভাবে আগুন লেগেছে তা তিনি বুঝতে পারছেন না। করোনা মহামারির শুরুর দিক থেকে ফ্যাক্টরিতে গুল উৎপাদন বন্ধ রয়েছে।’

ঘটনাস্থলে যাওয়া হারাগাছ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা টিপু সুলতান বলেন, ‘বৈদ্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে, তবে আমরা পুরোপুরি নিশ্চিত হতে পারিনি। এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।’

Check Also

নেত্রকোনায় বন্যার পর বাজারে সবজির ঘাটতি, দাম চড়া

নেত্রকোনায় সবজির বাজারেও বন্যার প্রভাব পড়েছে। ভারী বৃষ্টি ও বন্যার পানিতে জেলার সবজির খেত নষ্ট …

Leave a Reply

Your email address will not be published.