মাঠে ফিরলেন তামিম

অবশেষে মাঠে ফিরেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নেট বোলারদের নিয়ে ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। হাঁটুর চোটে পড়ে জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজের পর থেকেই খেলার বাইরে ছিলেন তিনি। সম্পূর্ণ সুস্থ হতে তামিমের ৮-১০ সপ্তাহ বিশ্রাম দরকার ছিল।

বিশ্রামের কারণে জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজ আর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেননি তামিম। বিশ্রামে থাকতে থাকতেই নিজের ফেসবুক পেজে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে না রাখার কথা বলে দেন নির্বাচকদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের খসড়া দলটি নির্বাচকেরা গড়েছিলেন তামিমকে রেখেই। কিন্তু ফেসবুকের ওই ভিডিও বার্তার পর তাঁকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেললেও নেপালে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার কথা তামিমের। বিসিবি থেকে অনাপত্তিপত্রও নিয়ে রেখেছেন তিনি। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) নামের সেই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হওয়ার কথা। ২৩ সেপ্টেম্বর তামিম নেপাল যাবেন বলে জানা গেছে।

যে খবরে পাকিস্তান সফর বাতিল করল নিউজিল্যান্ড
১৮ বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান সফরে গিয়েও খেলতে পারেনি নিউজিল্যান্ড ক্রিকেট দল।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে ওয়ানডে সিরিজ শুরুর ঠিক দেড় ঘণ্টা আগে নিরাপত্তা হুমকি মনে করে হঠাৎ করেই সফর বাতিল করে নিউজিল্যান্ড।

কিউইদের সফর বাতিলের পেছনে অন্য কারও হাত আছে কিনা তা খতিয়ে দেখতে মাঠে নেমেছে পাকিস্তান। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, ভারতের এক পত্রিকার মাসখানেক আগের পুরনো খবরে ভয় পেয়ে সফর বাতিল করেছে নিউজিল্যান্ড।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল লিখেছে- গত ২১ আগস্ট ভারতের সংবাদপত্র দ্য সানডে গার্ডিয়ান নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল করার চেষ্টা করেছিল। তখন তারা লিখেছিল- নিউজিল্যান্ডের ক্রিকেট দলের পাকিস্তান সফর,

যেটি সেপ্টেম্বরে হবে, সেটিকে ঘিরে সন্ত্রাসী হামলার শঙ্কা জাগছে। ওই নড়বড়ে অঞ্চলে সজাগ থাকা অনেক সন্ত্রাসী গ্রুপের একটি সফরকারী ক্রিকেটারদের ওপর হামলা চালাতে পারে।

ভারতের দ্য সানডে গার্ডিয়ান লিখেছিল- পাকিস্তানের সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তানের সাবেক মুখপাত্র এহসানউল্লাহ এহসান বলেছেন- আইএসের (জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট) পাকিস্তান শাখা নিউজিল্যান্ডের খেলোয়াড়দের ওপর হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল।

তবে নিউজিল্যান্ডের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (এনজেডসি) জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক রিচার্ড বুক তখন সানডে গার্ডিয়ানকে বলেছিলেন- নিরাপত্তার ব্যাপারে পরামর্শক দলের পরামর্শ মেনেই সিদ্ধান্ত নেওয়া হবে।

নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের পেছনে ভারতের যোগসাজশ দেখছে পাকিস্তানের দ্য নিউজ ইন্টারন্যাশনাল পত্রিকা। তারা লিখেছে- এ মুহূর্তে ইসলামাবাদে অবস্থান করা একজন বিদেশি ভারতের হয়ে কাজ করছেন, যেন নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল হয়ে যায়।

নিরাপত্তা নিয়ে শঙ্কার ভুয়া খবর নিউজিল্যান্ডের দলের কাছে ছড়িয়ে দিয়ে তিনি কাজটা করেন বলে লিখেছে দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

নিরাপত্তা ব্যবস্থা নিউজিল্যান্ড দলের প্রত্যাশামাফিক ছিল। কিন্তু ওই কূটনীতিক নিউজিল্যান্ড দলের কাছে ভুয়া নিরাপত্তাশঙ্কার কথা পৌঁছে দিয়ে সফরকারীদের মনে ভয় ঢুকিয়ে দিয়ে থাকতে পারেন বলে ধারণার কথা লিখেছে দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

Check Also

এবার ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপ ফাইনালের জার্সিও নিলামে

রেকর্ডটার এখনো দুই মাসও হয়নি। ক্রীড়াঙ্গনের স্মারক বিক্রির সব রেকর্ড ভেঙে প্রায় ৯০ লাখ ডলারে …

Leave a Reply

Your email address will not be published.