Breaking News

লিওনেল মেসি যোগ দেয়ায় পিএসজি দলের ভারসাম্য নষ্ট হয়ে গেছে

লিওনেল মেসি যোগ দেয়ায় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) দলের ভারসাম্য নষ্ট হয়ে গেছে। মেসি লিগ ওয়ানের দলটিকে দুর্বল করে দিয়েছেন, এমন বিতর্কিত মন্তব্য করলেন লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার মাইকেল ওয়েন।

মঙ্গলবার রাতে মেসি-নেইমার-এমবাপে ত্রয়ী মিলেও হারাতে পারেননি বেলজিয়ান ক্লাব ব্রুজকে। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ১-১ সমতায় শেষ করে পিএসজি। যে ম্যাচে দাপট দেখিয়েছে ব্রুজই।

ম্যাচের পর কোচ মাওরিসিও পচেত্তিনোর দল পরিচালনা নিয়ে সমালোচনা চলছে। সমালোচনা চলছে মেসি, নেইমার, এমবাপের বোঝাপড়া ও পারফরম্যান্স নিয়ে।

মাইকেল ওয়েন তো বলেই দিলেন, মেসিকে দলে এনে উল্টো দুর্বল হয়ে গেছে পিএসজি। সাবেক ইংলিশ ফরোয়ার্ড বুঝতে পারছেন না, চ্যাম্পিয়নস লিগে কেন পিএসজিকে অন্যতম ফেবারিট মনে করা হচ্ছে।

বিটি স্পোর্টসের সঙ্গে আলাপে ওয়েন বলেন, ‘আমরা হয়তো তাদের ব্যাপারে ঝাঁপিয়ে পড়ছি এটা ভেবে যে, এই পিএসজি যে ফরোয়ার্ডদের নিয়ে সাজানো, তারা নিজস্বতার দিক থেকে প্রত্যেকেই অসাধারণ খেলোয়াড়।’

নেইমার-এমবাপে আগেও একসঙ্গে খেলেছেন। মেসির অন্তর্ভূক্তিকে ইঙ্গিত করে সাবেক ইংলিশ স্ট্রাইকার বলেন, ‘একসঙ্গে খেলে তারা বরং দলটিকে দুর্বল করে দিয়েছে মনে হচ্ছে। আমি বুঝি না, কিভাবে তারা এটার (চ্যাম্পিয়নস লিগ) ফেবারিট হয়। আমার মনে হয় ইংলিশ দলগুলো তাদের থেকে অনেক অনেক বেশি এগিয়ে।’

আরও দুই খেলোয়াড়কে হারালো বার্সেলোনা

দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ইনজুরির মিছিল। সবশেষ বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচেও ইনজুরিতে পড়েছেন বার্সার দুই খেলোয়াড় পেদ্রি গনজালেজ ও জর্দি আলবা। সবমিলিয়ে তাদের সাতজন খেলোয়াড় এখন মাঠের বাইরে।

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে নিজেদের ঘরের মাঠে বায়ার্নের কাছে ৩-০ গোলে হেরেছে বার্সেলোনা। এই ম্যাচে পুরো ৯০ মিনিটই খেলেছেন পেদ্রি। ম্যাচ শেষে জানা গেছে তার ইনজুরির কথা।

ক্লাবের পক্ষ থেকে দেয়া আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘আপাতত দলে যাচ্ছে না পেদ্রিকে। তার পুনর্বাসনের ওপর নির্ভর করছে দলে ফেরার সময়।’ স্প্যানিশ সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে, প্রায় তিন সপ্তাহের বেশি সময় বাইরেই থাকতে হবে পেদ্রিকে।

অন্যদিকে অভিজ্ঞ ডিফেন্ডার আলবার ইনজুরি হয়েছে ডান ঊরুতে। বায়ার্নের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই অস্বস্তিতে দেখা গেছে তাকে। শেষপর্যন্ত ৭৪ মিনিটের সময় তাকে তুলে নেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তার বদলে মাঠে নামানো হয় অভিষিক্ত আলেজান্দ্রো বালদে।

পরে কোম্যান জানিয়েছেন, ম্যাচের আগে থেকেই জ্বর ছিলো আলবার। কিন্তু স্কোয়াডে খেলোয়াড় সংকট থাকায় বাধ্য হয়েই আলবাকে নামিয়েছিলেন তিনি। তার ফিরতে কতদিন লাগবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

আগে থেকেই মাঠের বাইরে রয়েছেন বার্সেলোনার পাঁচ খেলোয়াড় ওসুমানে দেম্বেলে, সার্জিনো দেস্ত, আনসু ফাতি, সার্জিও আগুয়েরো ও মার্টিন ব্রাথওয়েট।

Check Also

এবার ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপ ফাইনালের জার্সিও নিলামে

রেকর্ডটার এখনো দুই মাসও হয়নি। ক্রীড়াঙ্গনের স্মারক বিক্রির সব রেকর্ড ভেঙে প্রায় ৯০ লাখ ডলারে …

Leave a Reply

Your email address will not be published.