Breaking News

৫০ টাকার পেঁয়াজ টিসিবির ট্রাকে ৩০ টাকা

দুই সপ্তাহ ধরে খোলাবাজারে বেড়েছে পেঁয়াজের ঝাঁজ। আর আগের অভিজ্ঞতায় শুরুতেই পেঁয়াজের এই ঝাঁজ দমাতে কম দামে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ।
চট্টগ্রামের খোলাবাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে। সরকারি ভর্তুকিতে ৩০ টাকা কেজি দরে একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

নগরের বিভিন্ন স্থানে ৯টি ট্রাকে করে প্রতিদিন বিক্রি হবে সাড়ে ৪ হাজার কেজি পেঁয়াজ। রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত।

এছাড়া প্রতিটি ট্রাকে ৪শ’ কেজি মসুর ডাল, ৬শ’ কেজি চিনি ও ৮শ লিটার তেল বিক্রি করা হচ্ছে।

প্রতি লিটার সয়াবিন তেল ১শ‘ টাকা এবং ৫৫ টাকা দরে মসুর ডাল ও চিনি বিক্রি হচ্ছে। একজন ক্রেতা টিসিবির এসব পণ্য কিনতে পারছেন সর্বোচ্চ দুই কেজি করে।

টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী জামাল উদ্দীন আহমেদ সিভয়েসকে বলেন, আজ থেকে টিসিবির নয়টি ট্রাকসেলে ৩০ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। প্রতিটা ট্রাকের জন্য ৫শ কেজি করে পেঁয়াজ বরাদ্দ হয়েছে। প্রতিজন সর্বোচ্চ দুই কেজি করে কিনতে পারবেন। বিক্রয় কার্যক্রম আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে সাপ্তাহিক ছুটির দিন বিক্রি বন্ধ থাকবে।

Check Also

চট্টগ্রামে পাহাড়ধস

এবার বর্ষার শুরুতে চট্টগ্রাম নগরের পাহাড়ধসে নিহত হয়েছেন পাঁচজন। কিন্তু এখনো পাহাড় কেটে পাদদেশে ঝুঁকিপূর্ণ …

Leave a Reply

Your email address will not be published.