আফগানিস্তানে আইপিএল সম্প্রচারে ‘নিষেধাজ্ঞা জারি’ তা’লে’বা’নে’র

সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। বিশ্বের একাধিক দেশে টিভিতে সম্প্রচারিত হচ্ছে কোটি টাকার এই টুর্নামেন্ট। কিন্তু এসবের মধ্যেই এবার আফগানিস্তানে আইপিএল সম্প্রচারের উপর তালেবান নিষেধাজ্ঞা জারি করেছে বলে অভিযোগ উঠেছে।

আফগান ক্রিকেট বোর্ডের সাবেক মিডিয়া ম্যানেজার মুহাম্মদ ইব্রাহিম মোমান্দ সোমবার এক টুইটার পোস্টে এ খবর জানিয়েছেন।

ওই পোস্ট তিনি লিখেছেন, আইপিএলের ম্যাচ চলাকালে চিয়ারলিডারদের নাচ ও হিজাব ছাড়া নারীদের প্রদর্শনের মতো ইসলামবিরোধী কার্যক্রম প্রচারিত হওয়ায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

তবে এ ব্যাপারে তালেবানের তরফ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

চলতি বছরের শুরুতে নির্ধারিত দিনেই শুরু হয়েছিল আইপিএল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে কারণে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায়ি মাঝপথেই স্থগিত হয়ে যায় টুর্নামেন্ট। বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এবার সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়েছে আইপিএলের দ্বিতীয় পর্ব।

কোহলিদের বিপক্ষে কলকাতার বড় জয়

ইয়ন মরগানের নেতৃত্বাধীন কলকাতা নাইট রাইডার্সের কাছে পাত্তাই পেল না বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের ৩১তম ম্যাচে টস জিতে ব্যাটিং নেমে ১৯ ওভারে ৯২ রানে অলআউট হয় বেঙ্গালুরু।

সহজ টার্গেট তাড়া করতে নেমে ওপেনার ভেঙ্কটেশ আইয়ারকে সঙ্গে নিয়ে উদ্বোধনীতে ৮২ রানের ‍জুটি গড়েন শুভমান গিল। জয়ের জন্য অপেক্ষা ছিল মাত্র ১০ রানের। খেলার এমন অবস্থায় ৩৪ বলে ৪৮ রান করে ফেরেন শুভমান গিল।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে ১০ ওভার হাতে রেখেই ৯ উইকেটের জয় নিশ্চিত করেন অন্য ওপেনার ভেঙ্কটিশ আইয়ার। দলের জয়ে ২৭ বলে অপরাজিত ৪১ রান করেন তিনি।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন অধিনায়ক বিরাট কোহলি। প্রসিদ কৃষ্ণার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন অধিনায়ক বিরাট কোহলি।

দলীয় ৪১ রানে ফেরেন আরেক ওপেনার ডেবুট পাদিক্কল। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ১৯ ওভারে ৯২ রানে অলআউট হয় বেঙ্গলুরু।

দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন ওপেনার ডেবুট পাদিক্কল। ১৬ রান করেন শ্রীকর ভারত। ১২ রান করেন হার্সেল প্যাটেল। ১০ রান করেন গ্লেন ম্যাক্সওয়ল। বিরাট কোহলিসহ বাকি ৭ ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

Check Also

গৃহবধূকে নিয়ে লাপাত্তা স্কুলছাত্র

রাজশাহীর তানোরে গৃহবধূকে নিয়ে পালিয়েছে নবম শ্রেণীর এক ছাত্র। ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলেও সন্ধান …

Leave a Reply

Your email address will not be published.