Breaking News

রান্নাঘরে এই চারটি জিনিস থাকলে দূর হবে অর্থনৈতিক সংকট

জীবনে সুখী হওয়ার জন্য কতগুলো ঘরোয়া টোটকা আছে যা সকলেই কমবেশি মেনে চলেন। যেমন বলা হয় যে মানিব্যাগ কখনো শূন্য রাখা উচিত নয়। মানিব্যাগ ব্যবহার না করলেও ম্যানিব্যাগে 1 টাকা অথবা 2 টাকা রেখে দিতে হয়। শূন্য মানিব্যাগ অর্থকষ্ট বৃদ্ধি করে।

ঠিক সেরকমই চারটি জিনিস আছে রান্নাঘরে, যেগুলি কখনো ফুরোতে দেবেন না। এই চারটে রান্নাঘরের জিনিস ফুরিয়ে গেলে অর্থকষ্ট সৃষ্টি হয়।আগুনঃ আগুন দিয়ে রান্না করা হয়, তাই রান্নাঘরে আগুন কখনো শেষ হতে দেবেন না।

আগেকার দিনের মানুষ উনুন ব্যবহার করতেন, কিন্তু এখন তো কেউ আর উনুন ব্যবহার করে না, এখন সকলে গ্যাসে রান্না করেন। তাই গ্যাস ফুরানোর আগেই গ্যাস সিলিন্ডার বাড়িতে আনার ব্যবস্থা করুন।

চালঃ চাল হলো স্বয়ং মা লক্ষ্মী তাই আপনার রান্নাঘর থেকে কখনো চাল ফুরোতে দেবেন না। চাল ফুরোনোর আগেই চাল নিয়ে এসে আপনার রান্নাঘর পূর্ণ করুন।

নুনঃ আপনার রান্নাঘর থেকে কখনো নুন ফুরোতে দেবেন না। নুন ফুরানোর আগেই নিয়ে আসুন। নুন ফুরিয়ে গেলে সংসারে অর্থকষ্ট এবং অন্ন কষ্টের সৃষ্টি হয় বলে মনে
করা হয়।

হলুদঃ রান্নাঘর থেকে কখনো হলুদ ফুরোতে দেবেন না। হলুদ অত্যন্ত শুভ একটি জিনিস। হলুদ ফুরিয়ে গেলে সংসারে অন্ন কষ্টের সৃষ্টি হয়। তাই হলুদ একেবারে নিঃশেষ হওয়ার আগেই তা নিয়ে আসুন।

Check Also

নেত্রকোনায় বন্যার পর বাজারে সবজির ঘাটতি, দাম চড়া

নেত্রকোনায় সবজির বাজারেও বন্যার প্রভাব পড়েছে। ভারী বৃষ্টি ও বন্যার পানিতে জেলার সবজির খেত নষ্ট …

Leave a Reply

Your email address will not be published.