Breaking News

সৌদি আরবে বয়লার বিস্ফোরণে ৪ বাংলাদেশি নি’হত

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

সৌদি আরবের আল কাসিমে বয়লার বিস্ফোরণে মাদারীপুরের এক যুবকসহ ৪ বাংলাদেশি নিহত হয়েছেন।

রোববার বিকেলে এ দুর্ঘটনা ঘটেছে বলে নিহতের পরিবার সূত্রে জানা গেছে। নিহত সোহেল সিকদার (৩২) জেলার শিবচর উপজেলার পাচ্চর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের রাজ্জাক সিকদারের ছেলে। অন্য তিনজনের পরিচয় জানা যায়নি।

গত রাতে সোহেলের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছালে শোকের মাতম নেমে আসে। এলাকাজুড়ে শোকের আবহ বিরাজ করছে। সোহেলের আগামী ২৫ সেপ্টেম্বর ছুটিতে দেশে আসার কথা ছিল। গতকালই ছিল তার শেষ কর্মদিবস।

সোহেলের পরিবার ও এলাকাবাসী লাশটি দ্রুত দেশে আনার দাবি জানিয়েছেন। সোহেলের ছোট দুই সন্তান রয়েছে।

ইসলামোফোবিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছে তুরস্ক : এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, আন্তর্জাতিক অঙ্গনে ইসলামোফোবিয়ার বিরুদ্ধে লড়াইয়ে তুরস্ক নেতৃত্ব দিয়ে আসছে।

রোববার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসী তুর্কি নাগরিকদের সংগঠন টার্কিশ আমেরিকান ন্যাশনাল স্টিয়ারিং কমিটির (টিএএসসি) এক অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

এরদোগান বলেন, ‘আমরা আরো ভয়ঙ্কর ও গোপন এক ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি। করোনাভাইরাসের মতোই বিপজ্জনক এই ভাইরাস ইসলামোফোবিয়া নামে পরিচিত।’

তিনি বলেন, ‘কয়েক বছরে গণতন্ত্র ও স্বাধীনতার লালনক্ষেত্র হিসেবে পরিচিত দেশগুলোতে এই ভাইরাস খুব দ্রুতই ছড়িয়ে পড়েছে।’

এরদোগান বলেন, ইসলামোফোবিয়া এমন এক প্রবণতায় পরিণত হয়েছে যা মুসলমানদের দৈনন্দিন জীবন ও সামাজিক শান্তিকে ক্ষতিগ্রস্ত করছে।

ইসলামি সহযোগিতা সংস্থা-ওআইসি ও জাতিসঙ্ঘের সাথে সাথে তুরস্কও ইসলামোফোবিয়ার বিরুদ্ধে লড়াই করছে বলে জানান এরদোগান।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, ‘আমরা আমাদের ধর্ম ও আমাদের মুসলিম ভাইদের প্রতি সবধরনের হুমকি দূর করতে সর্বপ্রকার প্রচেষ্টা চালাচ্ছি।’

এর আগে জাতিসঙ্ঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরে যান প্রেসিডেন্ট এরদোগান। ২১ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর এই অধিবেশন অনুষ্ঠিত হবে।

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.