Breaking News

‘বাংলাদেশি ভেবে’ ভারতীয় যুবককে গুলি করে হত্যা করলো বিএসএফ

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে মোহাম্মদ আলী (২০) নামে ভারতীয় এক নাগরিককে গুলি করে হত্যা করেছে দেশটির সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার খেতারচর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ আলী ভারতের আসাম রাজ্যের হাটশিংঙিমারী জেলার পুড়ান দিয়াড়া থানাধীন পুড়ান ছাটকড়াইবাড়ীর মন্ডল কান্দি গ্রামের মো. জাকির হোসেনের ছেলে। তিনি স্থানীয় এক কলেজের প্রথম বর্ষের ছাত্র।

সীমান্তে খোঁজ নিয়ে জান যায়, ভারতীয় কাঁটাতারের ওপরে বাঁশের তৈরি আড়কি লাগিয়ে গরু পারাপারের উদ্দেশ্যে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়ে মোহাম্মদ আলী। পরে ১৫ থেকে ২০ জনের একটি সংঘবদ্ধ দল মিলে অবৈধভাবে ভারতীয় গরু পার করছিল।

এ সময় ভারতের দ্বীবচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা ‘বাংলাদেশি গরু চোরাকারবারি’ ভেবে গুলি ছুড়ে। এতে মোহাম্মদ আলী নামের ওই ভারতীয় যুবক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে কাঁটাতারের গেট খুলে মরদেহ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যান বিএসএফের সদস্যরা।

স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান বলেন, সীমান্তে বাংলাদেশি ভেবে ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে বলে লোকমুখে শুনেছি। তবে কী কারণে গুলি করেছে তা আমার জানা নেই।

সীমান্তে গুলি করে হত্যার বিষয়ে জানতে চাইলে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার জয়েন উদ্দিন বলেন, বিএসএফের গুলিতে ভারতীয় এক নাগরিক নিহত হওয়ার খবর শুনেছি। পরে নিশ্চিত হয়েছি সে বাংলাদেশি নাগরিক না।

নববধূকে পা ছুঁয়ে প্রণাম করলেন স্বামী

সাধারণত বিয়ের পর স্বামীর পা ছুঁয়ে প্রণাম করেন নববধূ। বহুকাল ধরেই হিন্দু বিয়েতে অত্যন্ত প্রচলিত প্রথা এটি। কিন্তু এই প্রথারই একেবারে উল্টো ঘটনার জন্ম দিলেন এক ভারতীয় যুবক। এরইমধ্যে ওই ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গেছে।

পীষূষ নামের এক ব্যক্তি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও আপলোড করেছেন। সেখানেই ব্যতিক্রমী এই ঘটনা চোখে পড়েছে। এই ভিডিও দেখা হয়েছে ৪০ লাখের বেশিবার। লাইক পড়েছে ২০ লাখের বেশি।

ভিডিওতে সদ্য বিবাহিত এক দম্পতিকে দেখা গেছে। প্রথা অনুযায়ী, স্বামীর পা ধরে প্রণাম করতে যাচ্ছিলেন নববধূ। কিন্তু তাকে প্রণাম করতে দেননি তার স্বামী। তারপর নিজেই প্রণাম করতে গেলেন নববধূকে।

স্বামীর এমন কাণ্ড দেখে লাফ মেরে পিছিয়ে যান নববধূ। কিন্তু ততক্ষণে প্রণামপর্ব যে সারা! এই ভিডিও সাড়া ফেলেছে নেটিজেনদের মধ্যে। ওই ব্যক্তির প্রশংসার পাশাপাশি নবদম্পতিকে আশীর্বাদ করেছেন নেটিজেনরা।

Check Also

সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যা মামলায় প্রধান আসামির বাবা গ্রেপ্তার

সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যার ঘটনায় অভিযুক্ত …

Leave a Reply

Your email address will not be published.