Breaking News

ক্যান্সারকে হারিয়ে দীর্ঘ তিন বছর পর আবারো নতুন গান নিয়ে আসছেন ব্যান্ড তারকা বেজবাবা সুমন। প্রান ফিরে পেলো অর্থহীন

দীর্ঘ চিকিৎসা শেষে দেশে ফেরার কদিনের মাথায়ই সুখবর দিলেন সুমন। তিন বছর পর আজ নতুন সলো গান নিয়ে আসছেন অর্থহীন ব্যান্ডের এই ভোকাল। নিজের লেখা ও সুর করা গানটির শিরোনাম ‘বয়স হলো আমার’। অসুস্থ থাকার দিনগুলোর নানা অভিজ্ঞতা গানটিতে তুলে ধরা হয়েছে।

সুমন বলেন, ‘এখন একটু ভালো আছি। সুস্থ বোধ করছি। তিন বছর পর ভক্তরা নতুন গান পাচ্ছেন। ভক্তরা অনেকেই অধীর আগ্রহে সময় গুনছেন। কখন রাত ১০টা বাজবে। আমি দীর্ঘদিন অসুস্থ ছিলাম।

এই সময়েও ভক্তদের ভালোবাসা আমাকে আবেগাপ্লুত করেছে। তাঁরা আমার জন্য দোয়া করেছেন। আমি ফেসবুক চালু করলেই তাঁদের ভালোবাসা দেখে চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ত। এত ভালোবাসা! তাঁদের জন্য গানটি করতে পেরে ভালো লেগেছে।’

অর্থহীনের হয়ে গাইতে হলে শারীরিক প্রস্তুতির জন্য সময় লাগবে, যা এ মুহূর্তে কিছুটা অসম্ভব। তাই প্রায় ১০ বছর পর সুমনের একক গান আসছে। শারীরিক অবস্থা বিবেচনা করে সফট গান দিয়েই ফিরেছেন তিনি। তবে ব্যান্ডের কিছুটা আঁচও গানটিতে থাকবে। এই গানের কো–প্রোডিউসার মোহান, অর্থহীনের সদস্য।

গানটি নিয়ে সুমন বলেন, ‘এ গানে কোনো বেস সলো নেই, কোনো ভয়ংকর লিড নেই, ড্রামসের কোনো ক্যারিকেচার নেই। আমাদের মোহানের বাজানো অ্যাকুস্টিক গিটারের ওপর খুব সাদামাটাভাবে আমার গাওয়া এই গান। ভক্তদের কথা ভেবে আমরা বান্দরবান গিয়ে গানটির মিউজিক ভিডিওর শুটিং করেছি।’

সুমন আরও বলেন, ‘দীর্ঘদিন আমি অসুস্থ কিন্তু তাঁরা (ভক্ত) আমাকে ভুলে যায় নাই। বিভিন্ন সময় আমি হাল ছেড়েছি, কিন্তু তাঁরা হাল ছাড়েননি। দিনের পর দিন আমার জন্য অপেক্ষা করেছে। তিন বছর পর গানে ফিরলাম। সেই গান নিয়ে তাঁদের আগ্রহ আমাকে মুগ্ধ করেছে।

তাঁদের ধন্যবাদ ও ভালোবাসা দেওয়া ছাড়া কিছু বলার নাই। তাঁদের একটা কথাই বলব, জীবনে খারাপ সময় আসে। কিন্তু সব সময়, খারাপ সময় থাকে না। আশা নিয়েই আমাদের বাঁচতে হবে।’

কয়েক বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছেন এই গায়ক। এর মধ্যেই চিকিৎসাধীন অবস্থায় ব্যাংকক হাসপাতাল থেকে ফেরার সময় একটি দুর্ঘটনায় তাঁর স্পাইনাল কর্ডের ক্ষতি হয়। এত বাধা সত্ত্বেও ভেঙে পড়েননি সুমন। বাঁচার অনুপ্রেরণা পেয়েছেন। গানেও সেটিই তুলে ধরেছেন।

‘এটি আমার ধীরে ধীরে বয়স বেড়ে যাওয়ার গান, এটি আমার গত দুই বছরের প্রায় পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান, এটি আমার অন্ধকারে ডুবে যাওয়ার গান, রাতের পর রাত প্রচণ্ড ব্যথায় চিৎকার করার গান। পরিশেষে এটি আমার সব বাধা অতিক্রম করে আলোয় ফিরে আসার গান।’ বলেন সুমন। তিনি জানালেন, গানটি আজ রাত ১০টায় বেসবাবা অর্থহীন ইউটিউব চ্যানেল ও অর্থহীনের ফেসবুক পেজে প্রকাশ করা হবে।

Check Also

চলন্ত বাসে এসি বিস্ফোরণে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন আরোহীরা

মধ্যরাতে চলন্ত বাসের এসি থেকে হঠাৎ ধোঁয়া উঠতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে পুরো বাস ধোঁয়ায় …

Leave a Reply

Your email address will not be published.