Breaking News

নোয়াখালীতে আসামিবাহী মাইক্রোবাসের ‘সিলিন্ডার বিস্ফোরণ’, ২ পুলিশ আহত

নোয়াখালী কারাগার থেকে আসামি নিয়ে লক্ষ্মীপুর যাওয়ার পথে মাইক্রোবাসের ‘এয়ার সিলিন্ডার বিস্ফোরিত’ হয়ে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

জেলার পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে জেলার বেগমঞ্জ উপজেলার কেন্দুরবাগ এলাকায় বিস্ফোরণের এই ঘটনা ঘটে। এ সময় স্থানীয় একটি ফিলিং স্টেশনের অগ্নিনির্বাপক দল আগুন নেভায়।

এতে দুই পুলিশ সদস্য আহত হলে তাদের নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়। আর আসামিদের প্রাথমিকভাবে বেগমগঞ্জ থানা হেফাজতে রাখা হয়।

পুলিশ সুপার বলেন, সকাল সাড়ে ৯টার দিকে জেলা কারাগার থেকে চারজন আসামি নিয়ে চার পুলিশের একটি দল মাইক্রোবাসে করে লক্ষ্মীপুর যাচ্ছিল।
“পথে মাইক্রোবাসাটির এয়ার সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এ সময় আগুনে পুলিশ সদস্য রাকেশ ও বেসান্তের শরীরের কিছু অংশ ঝলসে যায়।”

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে বলে জানান পুলিশ সুপার।

তিনি বলেন, মাইক্রোবাসে থাকা চার আসামি ও অপর দুই পুলিশ সদস্য অক্ষত রয়েছেন।

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় ৭ বছর জেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করার দায়ে নাটোর বিএনপির এক নেতাকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আক্তার হোসেন (৪৫)। তিনি নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক। আদালত তাঁকে এক লাখ টাকা জরিমানাও করেছেন, অনাদায়ে আরো তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এই তথ্য নিশ্চিত করে জানান, ২০১৫ সালের ২ সেপ্টেম্বর আক্তার হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ছবি ফেসবুকে পোস্ট করেন। সেখানে তিনি আপত্তিকর কথাবার্তা লেখেন। পরদিন শেরকোল ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোখলেসুর রহমান বাদী হয়ে তথ্য-প্রযুক্তি আইনের (সাবেক) ৫৭ ধারায় মামলা করেন। ২০১৬ সালের ৮ মার্চ সিংড়া থানার উপপরিদর্শক (এসআই) দেবব্রত দাস আদালতে অভিযোগপত্র দেন। আদালত ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

রায় ঘোষণার সময় আসামি আক্তার আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়।

Check Also

সিলেটে রাতভর বৃষ্টি, বেড়েছে নদ-নদীর পানি

সিলেটে গতকাল মঙ্গলবার রাতভর ভারী বৃষ্টি হয়েছে। তবে আজ বুধবার সকালের দিকে আকাশে উঁকি দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published.