Breaking News

বিশিষ্ট ইসলাম প্রচারক মাওলানা কলিম সিদ্দিকি আটক

ভারতের প্রসিদ্ধ ইসলাম প্রচারক মাওলানা কলিম সিদ্দিকি আটক হয়েছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে উত্তর প্রদেশের অ্যান্টি টেরর স্কোয়াড (এটিএস) গণধর্মান্তর কার্যক্রমে সম্পৃক্ততার অভিযোগে তাঁকে আটক করে।

মাওলানা কলিম সিদ্দিকি মিরাটে একটি প্রোগ্রামে অংশ নিয়ে নিজগ্রাম মুজাফফরনগরের ফুলাতে ফিরে যাচ্ছিলেন। ওই সময় তাঁকে আটক করে কারাগারে নেওয়া হয়। স্থানীয় জনগন তার আটকের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন।

উত্তর প্রদেশের এডিজি প্রশান্ত কুমার সংবাদ সম্মেলনে বলেন, ‘এ বছরের শুরুতে এটিএস কর্তৃক অভিযুক্ত ব্যাপক বেআইনি ধর্মান্তরকরণের সঙ্গে মাওলানা কলিম সিদ্দিকি সরাসরি সম্পৃক্ত ছিলেন। ধর্মান্তর কার্যক্রমকে তিনি শুধু তহবিল দিয়ে সহায়তা করেননি, বরং এ কাজে জড়িত মাদরাসাগুলোতে তহবিল গঠনে নিজের ট্রাস্টকে ব্যবহার করেছেন।’

তিনি আরো বলেন, ‘তিনি ট্রাস্টের মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক তহবিল পেয়েছেন। তদন্তে দেখা যায়, মাওলানা সিদ্দিকির ট্রাস্টের মাধ্যমে তিন কোটি রুপি তহবিল পেয়েছেন। এরমধ্যে বাহরাইন থেকে দেড় কোটি রুপি তহবিল পেয়েছেন।’ এছাড়াও তিনি বিভিন্ন মাদরাসা পরিচালনা করতে জামিয়া ইমাম ওয়ালিউল্লাহ ট্রাস্ট ব্যবহার করে বৈদেশিক তহবিল সংগ্রহ করেন।

এদিকে মাওলানা কলিম সিদ্দিকির আটকের প্রতিবাদ জানান আম আদমি পার্টি (এএপি)-এর নেতা ও দিল্লির ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আমনাতুল্লাহ খান। তিনি এটিকে ‘মুসলমানদের ওপর নিপীড়ন’ আখ্যায়িত করে তাঁর আটকের তীব্র নিন্দা জানান।

Check Also

টাঙ্গাইলে কৃষক হত্যা মামলায় ২ ভাইসহ ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

টাঙ্গাইলে কৃষক আবদুর রহিমকে হত্যা মামলায় দুই ভাইসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার …

Leave a Reply

Your email address will not be published.