বকেয়া বেতনের জন্য শ্রমিকদের আন্দোলনে পুলিশের বাধা, আহত ১০

নারায়ণগঞ্জের কাচপুরে বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। আহত হয়েছেন অন্তত ১০ জন শ্রমিক।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সোনারগাঁওয়ের কাচপুরে দ্বিতীয় দিনের মতো ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে ওপেক্স-সিনহা গার্মেন্টসের শ্রমিকরা। এসময় মহাসড়কে যানজট সৃষ্টি হয়। এক পর্যায়ে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে আন্দোলনরতরা। পরে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে পুলিশ।

শ্রমিকরা জানায়, বকেয়া বেতন পরিশোধের কথা বলে গত কয়েকদিন ধরে টালবাহানা করছে মালিকপক্ষ। এ নিয়ে মালিকপক্ষের সাথে কথা বলতে গেলে চাকরি থেকে ছাঁটাইয়ের ভয় দেখানো হয় বলে অভিযোগ শ্রমিকদের। তাই বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন তারা।

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুবর্ণা ইসলাম রোদেলা। গতকাল বুধবার সন্ধ্যায় মানিকগঞ্জ থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে রোদেলার মৃত্যু হয়।

রোদেলা মানিকগঞ্জ জেলা শহরের বেউথা এলাকার বশির উদ্দিন মোল্লার মেয়ে। মেধাবী এই ছাত্রীর মৃত্যুতে স্কুলে শোকের ছায়া মেনে এসেছে।

সুবর্ণা ইসলাম রোদেলা মানিকগঞ্জ এস কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিলো। সবশেষ ১৫ সেপ্টেম্বর স্কুলে যায় সে। তিনদিন আগে জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হলে প্রথমে বাসাতেই চিকিৎসা চলছিলো। অবস্থা খারাপ হলে গতকাল তাকে স্থানীয় মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ঢাকার কুর্মিটোলা বিশেষায়িত হাসপাতালে নেয়ার পথে মারা যায় সুবর্ণা।

Check Also

টোল দিতে হবে না পোস্তগোলা-ধলেশ্বরী-আড়িয়াল খাঁ সেতুতে

আগামী ১লা জুলাই থেকে পোস্তগোলা-ধলেশ্বরী-আড়িয়াল খাঁ সেতুতে টোল দিতে হবে না বলে জানিয়েছেন সড়ক ও …

Leave a Reply

Your email address will not be published.