Breaking News

ধর্ম অবমাননার অভিযোগে রংপুরে বাড়িঘরে আগুন, আটক ৪২

ফেসবুকে ধর্ম অবমাননা করে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে রংপুরের পীরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের বেশ কিছু বাড়িতে হামলা করা হয়েছে। এ সময় অগ্নিসংযোগের ঘটনাও ঘটে।

উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর গ্রামে গতকাল রবিবার রাত ১০টার পর এই ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে বেশ কয়েকজন আহত হয়।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় রাত পৌনে ১২টার দিকে ঘটনাস্থল থেকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি কালের কণ্ঠকে জানান,

ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সংখ্যালঘু পরিবারের এক যুবকের ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে বটেরবাজার মাঝিপাড়ায় সংখ্যালঘুদের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে আরো সময় লাগবে। উল্লেখ্য, ঘটনার পরপরই পুলিশ সুপার, র‌্যাব-১৩-এর অধিনায়ক, জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান।

আরো পড়ুনঃ স্বরাষ্ট্রমন্ত্রী ভালো মানুষ, কিন্তু তাঁর পদত্যাগ করা উচিত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি এবং ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘দেশের ভালো লোকদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একজন।

কিন্তু তাঁকে গোয়েন্দা বাহিনী বোকা বানাচ্ছে। পূজামণ্ডপগুলোর নিরাপত্তাব্যবস্থার কথা বললেও তারা তাঁর কথা রাখেনি। স্বরাষ্ট্রমন্ত্রীর এখানে কোনো দোষ নেই। তার পরও বলব, তাঁর এখনই পদত্যাগ করা উচিত। যদি তাঁর কথা তারা শুনত, তাহলে হাজীগঞ্জে এ ঘটনা ঘটত না।’

গতকাল রবিবার দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় হামলা ও সংঘর্ষের ঘটনায় নিহতদের পরিবারকে সমবেদনা এবং ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপগুলো পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

গতকাল হাজীগঞ্জ শ্রীশ্রী লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া, হাজীগঞ্জ সেবাশ্রম মন্দির পরিদর্শন শেষে ওই ঘটনায় নিহত চারজনের মধ্যে রান্ধুনীমুড়া গ্রামের ফজলুল হকের ছেলে নিহত ইয়াছিন হোসেন হৃদয়ের বাড়িতে যান তিনি। সেখানে নিহতের মা-বাবার সঙ্গে কথা বলেন। পরে হৃদয়ের কবর জিয়ারত করেন।

Check Also

নাট খুললে মামলা হয়, শিক্ষক হত্যা-লাঞ্ছনায় কিছু হয় না

সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইলে শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনায় জড়িত …

Leave a Reply

Your email address will not be published.