Breaking News

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন রাখা ইকবালের মৃত্যুদণ্ড চেয়েছেন মা

কুমিল্লায় নানুয়া দিঘির পাড়ের পূজামণ্ডপে হনুমানের মূর্তির পায়ে কোরআন রাখার ঘটনায় জড়িত ইকবাল হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে অভিযুক্ত ইকবাল ঘটনা ঘটিয়ে থাকলে তার মৃত্যুদণ্ড চেয়েছেন মা আমেনা বিবি।

পুলিশের ডিআইজি ওয়াই এম বেলালুর রহমান ঘটনাস্থলে পরিদর্শনে এসে জানান, চিহ্নিত অপরাধীকে ধরার চেষ্টা চলছে। পূজামণ্ডপে সংশ্লিষ্টদের সাথে তারা আরো কথা বলবেন।

পুলিশ বলছে, পূজামণ্ডপে কোরআন শরীফ রাখার ঘটনাকে কেন্দ্র করে যারা বিভিন্নস্থানে ভাঙচুর, সহিংসতা করেছে তাদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অপর দিকে চিহ্নিত ইকবাল হোসেনের মা আমেনা বিবি দাবি করেছেন, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। সেই সঙ্গে ইকবাল এ কাজ করে থাকলে তার মৃত্যুদণ্ড দেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

কুমিল্লা শহরের দারোগা বাড়ি মাজারের দিঘিতে মাছ চাষের কারণে এক সোনালী ব্যাংক কর্মকর্তা মুভিং সিসি ক্যামেরা স্থাপন করেছিলেন। সে ক্যামেরাতেই ধরা পড়ে ইকবাল হোসেনের কোরআন নিয়ে যাওয়ার দৃশ্য। আর নানুয়াদিঘির পশ্চিমপাড়ে শৈলরানী স্কুলের পাশের নতুন ভবনে লাগানো ক্যামেরায় ধরা পড়ে ইকবাল হোসেনর হাতে হনুমানের গদা নিয়ে যাওয়ার দৃশ্য।

আরও পড়ুন: সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবিলা করবে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে থাকবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি আরো বলেন, যতদিন না সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত ভেঙে দিতে পারব, ততদিন আওয়ামী লীগ রাজপথে থাকবে। আওয়ামী লীগ এ অপশক্তিকে মোকাবিলা করবে।

মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত ‘সম্প্রীতি সমাবেশে’ তিনি এ কথা বলেন। সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আওয়ামী লীগ ‘সম্প্রীতি সমাবেশ’-এর আয়োজন করে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, হিন্দু ভাই ও বোনদের বলব, আপনাদের ভয় নেই। শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন, আওয়ামী লীগ আছে।

তিনি বলেন, নির্বাচন সামনে রেখে আন্দোলনে ব্যর্থ বিএনপি আজকে সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আমরা জানি, কাদের উসকানিতে এ অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে।

সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে ‘কোরআন’ পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলায় মন্দির ও বাড়িঘরে ভাঙচুর এবং হামলার ঘটনা ঘটে।

Check Also

কলেজ অধ্যক্ষকে নেতার চড় মারার মুহূর্ত ধরা পড়ল ক্যামেরায়

কলেজ অধ্যক্ষকে চড় মারছিলেন এক নেতা। একবার নয়, একাধিকবার। আর সেই মুহূর্তটি ধরা পড়েছে ক্যামেরায়। …

Leave a Reply

Your email address will not be published.