Breaking News

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু বাড়ল, জেনে নিন আজকের করোনায় সর্বশেষ আপডেট

সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী একজন।

এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৩৪ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৭৬ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ১৮৪ জনের।

মঙ্গলবার (২৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান পাঁচজন। করোনা শনাক্ত হয় ২৮৯ জনের দেহে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে আরও ৫ হাজার ২২৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ২৮ হাজার ৫৯ জন।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৪ হাজার ৬৬৮ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ১৮ হাজার ৪৯৬ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪৮ লাখ ২ হাজার ২০৪ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৬৯ হাজার ৮৮৫ জনে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৪ লাখ ১৫ হাজার ৩০৮ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৭ হাজার ৮২৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪২ লাখ ১ হাজার ৩৫৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৫ হাজার ১০০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৫৬০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ৮৮৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৯ হাজার ৭৭৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৯ হাজার ৫৭১ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ৭৯ হাজার ৫৭৩ জন। মারা গেছেন ২ লাখ ৩১ হাজার ৬৬৯ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Check Also

করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত দুই হাজারের বেশি

দেশে করোনা সংক্রমণে আরও তিনজনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় …

Leave a Reply

Your email address will not be published.