বিপজ্জনক বাংলাদেশকে ভয় পাচ্ছে ইংল্যান্ড, যা বললেন বাটলার

টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথমবারের মতো বাংলাদেশের মুখোমুখি হতে যাচ্ছে ইংল্যান্ড। ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা চলতি আসরের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ৫৫ রানে অল-আউট করে ৬ উইকেটের জয় তুলে বেশ ভালোভাবেই শুরু করেছে এবারের মিশন।

দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ বাংলাদেশ। বুধবার বাংলাদেশ সময় বিকেল ৪টা আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তার আগে দলটির উইকেট রক্ষক-ব্যাটার জশ বাটলার জানিয়ে দিয়েছেন বাংলাদেশের চ্যালেঞ্জ প্রস্তুত তারা।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে বাটলার বলেছেন, “উইন্ডিজের বিপক্ষে আমরা দারুণ ভাবে জিতেছি। একটা বিশ্বকাপের শুরুতে এমন জয় পাওয়া সত্যিই অসাধারণ। যদিও উইন্ডিজ কোন ভাবেই তাদের সেরা ক্রিকেট খেলেনি। তবে আমরা নিজেদের সেরাটা দিয়েছি। সেখান থেকে বেশ ভালো একটা জয় পেলাম। এটা অবশ্যই বিশাল আত্মবিশ্বাস দিচ্ছে আমাদের। এখন সামনে বাংলাদেশ আছে আমরা জানি ওরা বড় চ্যালেঞ্জ নিয়ে অপেক্ষা করছে তবে এর জন্য আমরা প্রস্তুত আছি।”

বাংলাদেশের বিপক্ষে অনেক ম্যাচ খেলা হয়েছে ইংলিশদের। যদিও সেটা ওয়ানডে ফরম্যাটে। এমন কী বিশ্বকাপে তিন ম্যাচের মধ্যে ২টি ম্যাচে হারে টাইগারদের কাছে।

বাংলাদেশের বিপক্ষে অতীত মনে করে বাটলার টাইগারদের বিপজ্জনক উল্লেখ করে বলেছেন, “আমরা কখনও টি-টোয়েন্টিতে ওদের সঙ্গে খেলিনি। এজন্য চ্যালেঞ্জটাও বেশি থাকবে, আগেই বললাম। ওদের টি-টোয়েন্টিতে খুব ভাল অভিজ্ঞতা আছে। দু-একজন বেশ ভালো টি-টোয়েন্টি ক্রিকেটার। তবে আমরা ওয়ানডেতে ওদের সঙ্গে খেলেছি, জানি ওরা বেশ বিপজ্জনক দল। আমরা বিপক্ষকে নিয়ে যেমন হোমওয়ার্ক করছি তেমনি নিজেদের নিয়েও কাজ করছি। অবশ্যই চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আমরা তৈরি।”

ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে অল-আউট করে দিলেও স্বস্তিতে ম্যাচটা জিততে পারেনি ইংল্যান্ড। ক্যারিবীয় স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে বেশ বেগ পেতে হয় ইংলিশ ব্যাটারদের। ইংলিশদের ভয়টা এই স্পিনেই।

বাংলাদেশ দলে রয়েছেন সাকিব আল হাসান, শেখ মেহেদী হাসান আর নাসুম হাসানের মতো স্পিনাররা। এসব ভাবাচ্ছে বাটলারকে, “বাংলাদেশ অবশ্যই স্পিনে হেভি। ওদের বেশ কিছু ভাল স্পিনার আছেন যেমন সাকিব আল হাসান। সে কিন্তু উইকেট থেকে ভাল সুবিধা আদায় করতে পারে। এখন মোস্তাফিজুরও বাঁহাতি বোলিংয়ে দারুণ। আবার ব্যাটিংয়ে মুশফিক আছে। শুধু তাই নয় ওরা একরকম ম্যাচ উইনারে ভরা।

বিশেষ করে ঘরে ভাল দল। এই কন্ডিশনেও ওরা ভাল করবে। তাই বেশ ভালো চ্যালেঞ্জের অপেক্ষা করছি।”

উইন্ডিজের বিপক্ষে ম্যাচটা জিতলেও বাংলাদেশের বিপক্ষে ম্যাচটায় এতটা আত্মবিশ্বাসী নয় ইংলিশরা। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ হেরে চাপে আছে উল্লেখ করে বাটলার বলেছেন, “ওরা চাপে পড়েছে বলে আমরা আত্মবিশ্বাসী এমন না। আমরা কঠিন চ্যালেঞ্জ ও শক্ত ম্যাচ আশা করছি।”

Check Also

নেইমারের চাওয়া, ব্রাজিলের ১০ নম্বর উঠুক রদ্রিগোর গায়ে

কাতার বিশ্বকাপে ব্রাজিলের ফরোয়ার্ড লাইনটা একটু ভেবে দেখুন—নেইমারের সঙ্গে রিয়াল মাদ্রিদের জুটি রদ্রিগো ও ভিনিসিয়ুস …

Leave a Reply

Your email address will not be published.