রংপুরে ইঁদুর মেরে পুরস্কার পেলেন পাঁচ কৃষক

জাতীয় সম্পদ রক্ষার্থে, ইঁদুর মারি একসাথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুর অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

সোমবার (২৫ অক্টোবর) অতিরিক্ত পরিচালকের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাফিয়া খানম।

রংপুর অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মোঃ মাহবুবার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ ওবায়দুর রহমান মন্ডল , লালমনিরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ -পরিচালক কৃষিবিদ মোঃ শামীম আশরাফ, কৃষিবিদ অশোক কুমার প্রমুখ।

অনুষ্ঠানে ইঁদুরের বিভিন্ন ক্ষয়ক্ষতির তথ্য উপাত্তসহ ইঁদুর নিধনের প্রয়োজনীয়তা, কলাকৌশল বিষয়ে বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে ২০২০ সালের ইঁদুর নিধনের অবদানের জন্য পাঁচ জন কৃষক, তিন জন উপসহকারী কৃষি কর্মকর্তাসহ একটি উপজেলাকে পুরস্কার প্রদান করা হয়।

‘মন্দিরে হামলা কোনো সাম্প্রদায়িক বিষয় না; সরকারের পরিকল্পিত চক্রান্ত‌’

মন্দিরে হামলার ঘটনা কোনো সাম্প্রদায়িক বিষয় না; নির্বাচন সামনে রেখে সুবিধা আদায়ে পরিকল্পিতভাবে সরকার এই চক্রান্ত করেছে বলে মন্তব্য করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বুধবার (২৭ অক্টোবর) সকালে যুবদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এই মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি বলেন, সরকার বিএনপিকে ভয় পায় বলেই নানাভাবে বাধা সৃষ্টি করছে। তবে যতই বাধা আসুক বিএনপি তাদের সব কর্মসূচি চালিয়ে যাবে। সরকারের নানা ব্যর্থতা ঢাকতে সরকার নিজেই নানা ইস্যু তৈরি করছে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে চন্দ্রিমা উদ্যানে প্রবেশে নানা বিধি নিষেধ আরোপ করে পুলিশ। পুলিশের সাথে দফায় দফায় আলোচনার পর ২০ দলের ২০ জন সদস্য নিয়ে সমাধিতে যাওয়ার সুযোগ দেয়া হয়। জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বিশেষ দোয়া ও মোনাজাত করেন নেতৃবৃন্দ।

Check Also

সুপ্রিম কোর্টের ১২ বিচারপতি করোনায় আক্রান্ত: প্রধান বিচারপতি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের ১২ জন বিচারপতি করোনায় আক্রান্ত হয়েছেন। আজ সোমবার …

Leave a Reply

Your email address will not be published.