Breaking News

অনেক মেয়েই বলে আমি দেখতে কিউট: শাহজাদ

আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরুর আগে আইসিসিকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন। ওই সাক্ষাৎকারে আফগান উইকেটরক্ষক দারুণ হাস্যরসের জন্ম দিয়েছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভক্ত তার (শাহজাদ) চুলের কাটিংয়ের প্রশংসা করেছিলেন। সেই ভক্ত তাকে এও বলেছিলেন, চুলের সৌন্দর্যের পেছনে তিনি নাকি প্রচুর সময় ব্যায় করেন।

প্রত্যুত্তরে আফগান উইকেটরক্ষক ব্যাটার বলেছিলেন, ‘না তেমনটা নয়, রেডি হওয়ার জন্য আমি ওয়াশরুমে দীর্ঘক্ষণ কাটাই না। আমার চুলের সৌন্দর্য হচ্ছে প্রাকৃতিক। মাত্র ৩৫ সেকেন্ড লাগে চুল ঠিক করতে। অনেক মেয়েই বলেছে, আমি দেখতে অনেক কিউট।’

২৫ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ১৩০ রানের জয়ে চলতি বিশ্বকাপে দুর্দান্ত সূচনা করেছে আফগানিস্তান।

ডি’ককের ক্যারিয়ার শেষ হয়ে গেল?

বিশ্বকাপের সুপার টুয়েলভের শুরুতে এক অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হলো গতকাল মঙ্গলবার। স্থানীয় সময় সকাল ৯টার দিকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড থেকে নির্দেশিকা আসে যে, বিশ্বকাপের সব ম্যাচের আগেই বাধ্যমূলকভাবে দক্ষিণ আফ্রিকা দলের সবাইকে হাঁটু গেড়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে সংহতি জানাতে হবে। আর উইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগমুহূর্তে জানা যায়, কুইন্টন ডি’কক এই সিদ্ধান্তে দ্বিমত পোষণ করেছেন এবং তিনি ম্যাচটিতে খেলবেন না!

ওই সময়ে ড্রেসিংরুমের পরিস্থিতি নিয়ে প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি এটি জানতে পারি ড্রেসিং রুমে যাওয়ার পর। ঘটনা জেনে দল হিসেবে আমরা বিস্মিত ও হতচকিত হয়ে পড়েছিলাম। কুইন্টন দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন।

শুধু ব্যাট হাতেই নয়, সিনিয়র ক্রিকেটার হিসেবেও। অধিনায়ক হিসেবে এমন কিছুর অপেক্ষায় আমি ছিলাম না। তবে কুইন্টন যথেষ্ট পরিণত, তার নিজস্ব ভাবনা আছে। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি। তার বিশ্বাসকে সম্মান করি এবং জানি যে, সে নিজের সিদ্ধান্তে অটল থাকবে।’

যদিও এমন ঝড়ের পরও উইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। সেইসঙ্গে ক্রিকেটবিশ্বে গুঞ্জন শুরু হয়ে যায়, ডি’কক হয়তো আর কখনই দক্ষিণ আফ্রিকা দলে সুযোগ পাবেন না। এ বিষয়ে টেম্বা বাভুমা বলেন, ‘জানি না, এটা কতদূর গড়াবে। সে আজকেই (গতকাল) সিদ্ধান্ত নিয়েছে।

আমি তাই আজকের কথাই কেবল বলতে পারি। কুইন্টনের বদলি হিসেবে কাউকে দলে যোগ করার ব্যাপারটি আমার সিদ্ধান্ত নয়। কোচ আর নির্বাচকরা হয়তো তা ভাববেন। কুইন্টন এখনও ক্রিকেটারদের একজন। যতটা সমর্থন তার লাগে, আমরা সবটুকুই দেব। যদি আরও আলোচনার প্রয়োজন পড়ে, অবশ্যই তা হবে।’

Check Also

নেত্রকোনায় বন্যার পর বাজারে সবজির ঘাটতি, দাম চড়া

নেত্রকোনায় সবজির বাজারেও বন্যার প্রভাব পড়েছে। ভারী বৃষ্টি ও বন্যার পানিতে জেলার সবজির খেত নষ্ট …

Leave a Reply

Your email address will not be published.