ব্যালেন্স ট্যাংক পূর্ণ না থাকায় হেলে পড়ে ফেরি

মানিকগঞ্জের পাটুরিয়ায় ৫ নম্বর ফেরিঘাটে আমানত শাহ’ নামের রো রো ফেরিটির ব্যালেন্স ট্যাংক পূর্ণ না থাকায় নদীতে হেলে পড়ে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক তৃনমনি শর্মা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ফেরিঘাট পন্টুনে নোঙর করার পর ফেরিটি হেলে পড়ে। এ সময় ফেরিতে থাকা ১৪টি কাভার্ডভ্যান, ১০ থেকে ১২টি মোটরসাইকেল পানিতে পড়ে যায়।

তৃনমনি শর্মা বলেন, ফেরি হেলে যাওয়ার সময় পাটুরিয়া ফেরিঘাট সংলগ্ন নৌ পুলিশের একটি টিম অবস্থান করছিল। ওই টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করেন। বর্তমানে ৫ জন ডুবুরি উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন।

তিনি আরও বলেন, ঢাকা থেকে দুটি ডুবুরি ইউনিট, একাধিক নৌ টিম ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। কোনো ধরনের হতাহত না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে।

বুধবার (২৭ অক্টোবর) সকালে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা ফেরিতে ১৭ ট্রাক ও কয়েকটি মোটরসাইকেল ছিল উল্লেখ করলেও ফায়ার সার্ভিসের কর্মকর্তা ফেরিতে ১৪টি কাভার্ডভ্যান ছিল বলে জানান।

যাত্রীবাহী যানবাহন নিয়ে ডুবল ফেরি
মানিকগঞ্জের পাটুরিয়ায় ৫ নম্বর ফেরিঘাটে রো রো আমানত শাহ নামের একটি ফেরি ডুবে গেছে। বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

তবে কি কারণে ফেরিটি ডুবে যায়, তা জানা যায়নি। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন,

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে রো রো ফেরি আমানত শাহ।

ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়।

Check Also

সিলেটে পানি কমছে, তবে ছড়িয়ে পড়েছে দুর্গন্ধ

সিলেট নগর ও এর আশপাশের এলাকায় বন্যার পানি অনেকটাই কমেছে। তবে এখন রাস্তাঘাটে জমে থাকা …

Leave a Reply

Your email address will not be published.