করোনায় মৃত্যুশূন্য ঢাকাসহ চার বিভাগ

দেশে অনেকাংশেই কমে এসেছে করোনার সংক্রমণ। দিন দিন কমছে মৃতের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৬ জন। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের মধ্যে ঢাকাসহ চার বিভাগে করোনায় কেউ মারা যায়নি।

ঢাকা বিভাগ ছাড়া বাকি তিনটি হলো- রংপুর, বরিশাল ও ময়মনসিংহ। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী- এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৩৪ জনে। ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও খুলনা বিভাগে সবচেয়ে বেশি মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও খুলনা বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে মারা যান। ঢাকা বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ১৩৪ জন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৬৫১ জন।

দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২৭৬ জনের দেহে। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৪৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ১৮৪ জনের।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান পাঁচজন। করোনা শনাক্ত হয় ২৮৯ জনের দেহে।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে আরও ৫ হাজার ২২৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ২৮ হাজার ৫৯ জন।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৪ হাজার ৬৬৮ জনের, শনাক্ত হয়েছিল ৩ লাখ ১৮ হাজার ৪৯৬ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪৮ লাখ ২ হাজার ২০৪ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ৬৯ হাজার ৮৮৫ জনে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Check Also

৩ মন্ত্রী করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন মন্ত্রী। তারা হলেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক …

Leave a Reply

Your email address will not be published.