Breaking News

ব্রেকিং_নিউজঃ যানবাহনসহ পাটুরিয়ায় ডুবে গেলো রো রো ফেরি

মানিকগঞ্জের পাটুরিয়ায় ৫ নম্বর ফেরিঘাটে রো রো আমানত শাহ নামের একটি ফেরি ডুবে গেছে। বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

তবে কি কারণে ফেরিটি ডুবে যায়, তা জানা যায়নি। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন,

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে রো রো ফেরি আমানত শাহ।

ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়।

সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান।

তিনি জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে আমানত শাহ ফেরি। ওই সময় ফেরি থেকে দুই-তিনটি যানবাহন নামার পরপরই একপাশ কাত হয়ে ওই ফেরি ডুবে যায়।

এখনো হতাহতের খবর পাওয়া যায়নি। উদ্ধার অভিযানে কাজ করছে পাটুরিয়া ঘাট ফায়ার সার্ভিস (ভাসমান স্টেশন) ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে, ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ করছে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ ‘হামজা’।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা বলেন, আমানত শাহ ফেরিটি দৌলতদিয়া ঘাট থেকে শিবালয় উপজেলার ৫ নম্বর ফেরিঘাটে এসেছিল। এর মধ্যে ৩-৪টি গাড়ি আনলোড হয়।

এরপরই ফেরিটি উল্টে যায়। ফেরিতে ১৭টি ট্রাক ছিল এবং বেশকিছু যাত্রী ছিল। যখন ফেরিটি কাত হয়েছিল তখন অধিকাংশ যাত্রী নেমে গেছেন।

এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আমাদের উদ্ধারকাজ চলমান রয়েছে। আমরা চেষ্টা করছি ফেরিতে যারা ছিল তাদের জীবিত উদ্ধার করে আনার।

মানিকগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ জানান, আমরা একটি তদন্ত কমিটি গঠন করা হবে। ঘটনা কেন ঘটল তা তদন্তসাপেক্ষে বের হয়ে আসবে। আমাদের প্রথম কাজ হচ্ছে, ভেতরে যদি কোনো লোকজন থাকে তাদের দ্রুত উদ্ধার করা।

Check Also

চট্টগ্রামে পাহাড়ধস

এবার বর্ষার শুরুতে চট্টগ্রাম নগরের পাহাড়ধসে নিহত হয়েছেন পাঁচজন। কিন্তু এখনো পাহাড় কেটে পাদদেশে ঝুঁকিপূর্ণ …

Leave a Reply

Your email address will not be published.