Breaking News

ট্রাকে ধাক্কা দিয়ে ট্রেনের ইঞ্জিন বিকল, চলাচল বন্ধ সাড়ে ছয় ঘণ্টা

পাবনার ঈশ্বরদী থেকে ছেড়ে আসা ঢালারচরগামী আন্তনগর ঢালারচর এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা দিলে এর ইঞ্জিন বিকল হয়ে যায়। আজ বৃহস্পতিবার ভোরে পাবনা সদরের মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে এ ঘটনার পর থেকে পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানিয়েছেন, দুর্ঘটনাস্থল থেকে ট্রেনটি সরিয়ে ঈশ্বরদী নেওয়া হয়েছে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর দুপুর পৌনে ১২টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। অন্যদিকে রেলক্রসিং মোড়ে এ ঘটনার পর প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে পাবনা-ঢাকা মহাসড়কে যান চলাচল। ট্রাকে ট্রেনের ধাক্কা দেওয়ার ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, ভোরে রডবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহেন্দ্রপুর রেলক্রসিংয়ের আইল্যান্ড ভেঙে রেললাইনে আটকে যায়। এ সময় পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশে ছেড়ে যায় ঢালারচর এক্সপ্রেস। ট্রেনটি পাবনা স্টেশন পার হয় মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে পৌঁছালে দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা দেয়। এতে ট্রেনটির ইঞ্জিন বিকলসহ তিনটি বগি ছিটকে যায়। তবে ট্রেনে কোনো যাত্রী না থাকায় হতাহতর ঘটনা ঘটেনি।

পাকশী রেল বিভাগ জানায়, খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পরে ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী ইঞ্জিন এসে বিকল হওয়া ইঞ্জিন সরিয়ে ট্রেনটি নিয়ে যায়। ট্রেনটি রাজশাহীর উদ্দেশে পাবনা স্টেশন থেকে ছেড়ে এসেছিল।

আরও পড়ুন:
ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে যুবলীগ নেতাকে গুলি করার অভিযোগ
পাবনা ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের বিশ্বাসের বিরুদ্ধে স্থানীয় এক যুবলীগ নেতাকে গুলি করে আহত করার অভিযোগ উঠেছে। আজ রোববার দুপুরে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

আহত ওই যুবলীগ নেতা হলেন শাহিন হোসেন (৩৮)। তিনি ঈশ্বরদী পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি উপজেলা সদরের আলহাজ মোড়ে বাঁশহাটের খাজনা আদায়কারী হিসেবে কাজ করতেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গতকাল শনিবার সন্ধ্যায় শাহিন বাঁশেরহাটে একটি মাচার ওপর বসেছিলেন। এ সময় মোটরসাইকেলে দুই যুবক এসে শাহিনকে লক্ষ্য করে তিনটি গুলি ছুড়ে পালিয়ে যান। এ সময় শাহিনের বুকে ও পিঠে গুলি লাগে। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ঢাকার একটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

সংবাদ সম্মেলনে যুবলীগ সভাপতি শিরহান শরীফ বলেন, ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের বিশ্বাস এ হামলার সঙ্গে জড়িত। তাঁর বিরুদ্ধে এর আগেও গুলিবর্ষণ ও হামলার অভিযোগ রয়েছে। তাই অবিলম্বে তাঁকে গ্রেপ্তার ও তাঁর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে ঈশ্বরদী পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসা, সাধারণ সম্পাদক সুমন দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

আহত যুবলীগ নেতা শাহিনের প্রতিবেশী ও ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি ফান্টু প্রামাণিক জানান, শাহিনের সঙ্গে ছাত্রলীগ নেতা জুবায়েরের বেশ কিছুদিন ধরে বিরোধ চলছিল। জুবায়ের তাঁকে কয়েকবার হুমকি দিয়েছেন। এর জেরেই এ গুলির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

যুবলীগ নেতা শাহিনকে গুলি করার অভিযোগের বিষয়ে কথা বলার জন্য ছাত্রলীগ নেতা জুবায়ের বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া যায়। তবে এ বিষয়ে তিনি ঘটনার পর তাঁর ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ এটা। পরিকল্পিতভাবে চক্রান্ত, ষড়যন্ত্র ও মিথ্যা অপবাদ দিয়ে সত্যকে ধামাচাপা দেওয়া যাবে না। সত্য দিনের আলোর মতো পরিষ্কার।’

এ প্রসঙ্গে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, ঘটনার পরই অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় রোববার বিকেল পর্যন্ত থানায় কেউ কোনো অভিযোগ করেননি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সঙ্গে যে–ই জড়িত থাকুক, তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

Check Also

নেত্রকোনায় বন্যার পর বাজারে সবজির ঘাটতি, দাম চড়া

নেত্রকোনায় সবজির বাজারেও বন্যার প্রভাব পড়েছে। ভারী বৃষ্টি ও বন্যার পানিতে জেলার সবজির খেত নষ্ট …

Leave a Reply

Your email address will not be published.