Breaking News

ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস, এক নম্বর সতর্ক সংকেত

আজ দেশের বিভিন্ন অঞ্চলসমূহে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পরবর্তী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

বৃহস্পতিবার দেশের অভ্যন্তরীণ নদী বন্দরসমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আরও পড়ুন
তোশক রোদে দিতে গিয়ে তারে জড়িয়ে কিশোরের মৃত্যু

পটুয়াখালীর বাউফল উপজেলায় ভবনের ছাদে তোশক রোদে দিতে গিয়ে তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলার কনকদিয়া ইউনিয়নের কনকদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

ওই কিশোরের নাম মো. হাসান (১৫)। সে কনকদিয়া গ্রামের আবদুল আলী হাওলাদারের ছেলে। হাসান ইটভাটার শ্রমিকের কাজ করত।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, হাসান আজ সকাল আটটার দিকে তোশক রোদে শুকাতে দেওয়ার জন্য পাশের বাড়ির একটি ভবনের ছাদে ওঠে। ছাদের পাশ দিয়ে যাওয়ার সময় বিদ্যুতের তারে জড়িয়ে সে গুরুতর আহত হয়। পরে অচেতন অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবদুর রউফ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই হাসানের মৃত্যু হয়েছে।

Check Also

বাংলাদেশ থেকে এক লাখ রোহিঙ্গা নিতে যুক্তরাজ্যকে অনুরোধ

বাংলাদেশ থেকে এক লাখ রোহিঙ্গাকে যুক্তরাজ্যে নিয়ে পুনর্বাসন করতে দেশটির প্রতি অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ …

Leave a Reply

Your email address will not be published.