পরিষদেই বসবাস ইউপি চেয়ারম্যানের

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়ন পরিষদ (ইউপি) ভবনে পাঁচ বছর ধরে বাস করছেন চেয়ারম্যান গোলাম সরোয়ার বাবুল।

কখনো কখনো এ পরিষদ ভবনে তার স্ত্রীও থাকেন বলে অভিযোগ রয়েছে। তবে ইউনিয়নবাসীর সার্বক্ষণিক সেবা দেওয়ার জন্যই পরিষদ ভবনে বাস করছেন বলে দাবি ইউপি চেয়ারম্যানের।

 

স্থানীয় সূত্রে জানা যায়, গত ইউপি নির্বাচনে নির্বাচিত হওয়ার পর থেকেই পাড়েরহাট ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলায় একটি কক্ষ দখল করে সেখানে বাস করছেন চেয়ারম্যান বাবুল। তার ছেলেমেয়ে ঢাকা ও খুলনায় বসবাস করেন। তার স্ত্রী যখন পিরোজপুরে আসেন তখন তিনিও ওই ভবনে থাকেন।

পাড়েরহাট ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) মো. এনামুল ইসলাম জানান, গত নির্বাচনে নির্বাচিত হওয়ার পর থেকেই পরিষদে থাকছেন ইউপি চেয়ারম্যান।

চেয়ারম্যান হওয়ার পর থেকেই ইউপি ভবনে বাস করার বিষয়টি স্বীকার করেন গোলাম সরোয়ার বাবুল। তিনি বলেন, তিনি যে কক্ষটিতে বাস করছেন সেটি ফাঁকা ছিল। তবে সেখানে স্ত্রী থাকেন না বলে দাবি তার।

ইউপি চেয়ারম্যান বাবুল আরও বলেন, খুলনায় তিনি স্থায়ীভাবে বাস করেন এবং সেখানে তার ব্যবসা রয়েছে। আগে তিনি দুবার নির্বাচন করে পরাজিত হয়েছিলেন।

তবে গত নির্বাচনে তিনি বিজয়ী হন। এসময় তিনি ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি সব সময় তাদের পাশেই থাকবেন। সেই প্রতিশ্রুতি রক্ষার জন্যই তিনি ওই ভবনের একটি কক্ষে সব সময় থাকছেন। বিষয়টি সবাই জানে বলেও দাবি তার।

এ বিষয় জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকারের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম বলেন, ইউপি ভবনে চেয়ারম্যানদের বসবাসের কোনো বিধান নেই। বিষয়টি খোঁজ নেওয়া হবে।

Check Also

সাড়ে পাঁচ ঘণ্টার বাবা

ঘটনাটা মাত্র সাড়ে পাঁচ ঘণ্টার। এই পাঁচ ঘণ্টার ঘটনা লিখতেই যখন এত শব্দ লাগল, তাহলে …

Leave a Reply

Your email address will not be published.