শিক্ষক নির্যাতনে প্রতিবাদে প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন

গোপালগঞ্জ সদরে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়ের হাতে প্রধান শিক্ষক নির্যাতিত হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে এ কর্মসূচি সফলভাবে পালনের জন্য শিক্ষকদেরকে আন্তরিক ধন্যবাদ জানান পরিষদের নেতারা।

একইসাথে শিক্ষক নির্যাতনে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন পরিষদের নেতারা। শিক্ষক নির্যাতনে জড়িতদের শাস্তি না দিলে আগামী ৫ নভেম্বর পরিষদের পক্ষ থেকে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন নেতারা।

গোপালগঞ্জে প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসের সঙ্গে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার অসৌজন্যমূলক আচরণ ও তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে বৃহস্পতিবার কর্মবিরতি কর্মসূচির ঘোষণা করেছিল সংগঠনটি।

শিক্ষক নির্যাতনে অভিযুক্ত গোপালগঞ্জ সদরের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র রায় ও জেলা শিক্ষা কর্মকর্তা আনন্দ কিশোর সাহাকে শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে বিবৃতিতে নেতারা বলেন, মনোজ কান্তি বিশ্বাসের সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহারসহ তার ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তির পদক্ষেপ না নিলে আগামী ৫ নভেম্বর বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে। শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Check Also

কলেজ অধ্যক্ষকে নেতার চড় মারার মুহূর্ত ধরা পড়ল ক্যামেরায়

কলেজ অধ্যক্ষকে চড় মারছিলেন এক নেতা। একবার নয়, একাধিকবার। আর সেই মুহূর্তটি ধরা পড়েছে ক্যামেরায়। …

Leave a Reply

Your email address will not be published.