করোনাভাইরাসে দিনে শনাক্তের সংখ্যা ফিরে গেল মহামারীর শুরুর পর্যায়ে

বাংলাদেশে করোনাভাইরাসে নতুন শনাক্তের সংখ্যা গত বছরের এপ্রিল মাসের পর্যায়ে চলে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ১৬৬ জন আর মৃত্যু হয়েছে আট জনের। ১৩ হাজার ২৪০টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সর্বশেষ গত বছরের ১২ই এপ্রিল এর চেয়ে কম রোগী শনাক্ত হয়েছিল। সেদিন কোভিড-১৯ শনাক্ত হয়েছিল ১৩৯ জনের।এরপর দিনই শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছিল ১৮২ জনে। এই বছরের মাঝামাঝি করোনাভাইরাস রোগী শনাক্ত ও মৃত্যু রেকর্ড ছুঁলেও অগাস্ট মাস থেকে আবার কমতে শুরু করে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে রোগী শনাক্তের হার নেমে এসেছে এক দশমিক ২৫ শতাংশে। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ নিয়ে বাংলাদেশে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জন। আর সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৬২ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৩৩ হাজার ১৪৭ জন।

বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয় ২০২০ সালের আটই মার্চ। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম মৃত্যু হয় ১৮ই মার্চ।

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.