এক বাঘাইড়ে ২৪ হাজার টাকা

কুড়িগ্রামে ২৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ২৪ হাজার ২০০ টাকায় বিক্রি হয়েছে। রবিবার (৩১ অক্টোবর) বিকেলে কুড়িগ্রাম শহরের পৌর বাজারে মাছটি বিক্রি করা হয়।

 

 

 

স্থানীয়রা জানান, কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর এলাকায় ব্রহ্মপুত্র নদে জেলের জালে আটক ২৩ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ২৪ হাজার ২০০ টাকায় টাকায় বিক্রি হয়েছে। বিকেলে কুড়িগ্রাম শহরের পৌর বাজারে মাছটি কেটে ১১’শ টাকা কেজি দরে ২৪ হাজার ২০০ টাকায় খুচরা বিক্রি করেছেন স্থানীয় মাছ ব্যবসায়ী সুমন মিয়া।

 

 

 

বাজার সুত্রে জানা যায়, রবিবার সকালে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে মাইদুল ইসলাম এক জেলের জালে ২৩ কেজি ওজনের বাঘাইড় মাছটি আটকা পড়ে। পরে তা যাত্রাপুর এলাকায় উন্মুক্ত ডাকের মাধ্যমে ৮০০ টাকা কেজি দরে মোট ১৮ হাজার ৪০০টাকায় মাছটি কিনে নেন শহরের মাছ ব্যবসায়ী সুমন মিয়া। কুড়িগ্রাম পৌর বাজারে মাছটি বিক্রির জন্য নেয়া হলে বিশালাকার বাঘাইড় মাছটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

 

 

 

মাছ ব্যবসায়ী সুমন মিয়া জানান, ব্রহ্মপুত্র নদে প্রায়ই জেলেদের জালে বিভিন্ন সাইজের বাঘাইড় মাছ ধরা পড়ছে। বাজারে এই মাছের চাহিদা থাকায় প্রায়ই বিভিন্ন ঘাট থেকে মাছ কিনে তা কেটে খুচরা বাজারে বিক্রি করি।

 

এই বিষয়ে কুড়িগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায় জানান, বর্তমানে ব্রহ্মপুত্র নদের বিভিন্ন এলাকায় নিয়মিতই বড় বড় সাইজের বাঘাইর, বোয়াল, কাতলসহ বিভিন্ন মাছ ধরা পড়ছে। এতে জেলে-ব্যবসায়ীরা উভয়ই খুশি ও অর্থনৈতিকভাবে লাভবান হচ্ছে।

 

আরও পড়ুন:

সেফটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে ২ রোহিঙ্গার মৃত্যু

রবিবার (৩১ অক্টোবর) বেলা ১১ টার দিকে বালুখালি শরণার্থী ক্যাম্প ৮ এর ব্লক-বি ২৩ এই ঘটনা ঘটে। মৃতরা হলেন, বালুখালি শরণার্থী ক্যাম্প ৮ এর ব্লক-বি ২৩ এর নাজির হোসেনের ছেলে সাদ্দাম (২৫) ও ব্লক এইচ ২২ এর নুরুল আমিন (২৭)।

 

 

 

আহত কবির আহমদ (৩০) ক্যাম্প ১০ এইচ ১২ এর মনির আহমদের ছেলে। তারা সকলেই এনজিও ওয়ার্ল্ড ভিশন এর কর্মচারী।

 

এপিবিএন ৮ এর অতিরিক্ত পরিচালক কামরান হোসাইন বলেন, সকালে সেফটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে ২ জন রোহিঙ্গা মারা গেছেন। তাদের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Check Also

পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ

পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন …

Leave a Reply

Your email address will not be published.