Breaking News

এজেন্টদের দক্ষতা বৃদ্ধি ও জীবনমান উন্নয়নে বিকাশের উদ্যোগ

সারা দেশে বিকাশ এজেন্টদের পেশাগত দক্ষতা উন্নয়ন, এমএফএস সংক্রান্ত বিধিবিধান প্রতিপালনে সতর্ক থাকা সহ নানা বিষয়ে কর্মশালা এবং জীবনমান উন্নয়নে জীবন বিমা, স্বাস্থ্য বিমা, সন্তানদের জন্য শিক্ষাবৃত্তিসহ নানান উদ্যোগ নিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

যাত্রা শুরুর সময় থেকে গত ১০ বছরে মোবাইল আর্থিক সেবা খাতকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন বিকাশ এজেন্টরা। পাশাপাশি এজেন্ট হিসেবে কর্মসংস্থানের মাধ্যমে নিজের ও পরিবারের জীবনমান উন্নয়ন করেছেন তাঁরা। ‘হিউম্যান এটিএম’ হিসেবে খ্যাত বিকাশ এজেন্টরা দেশের আনাচে কানাচে সার্বক্ষণিক মোবাইল আর্থিক সেবা পৌঁছে দিচ্ছেন।

 

সম্প্রতি সারা দেশ থেকে নির্বাচিত স্টার এজেন্টদের আর্থিক খাতে ব্যবসা পরিচালনার ঝুঁকি নিরসনে সতর্কতা এবং পেশাগত দক্ষতা উন্নয়নে কর্মশালা আয়োজন করে বিকাশ। এজেন্টদের প্রযুক্তিগতভাবে সক্ষমতা বাড়ানো, এএমএল-সিএফটি সম্পর্কে পুনরায় জানানো, ব্যবসার ঝুঁকি এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানাতে সারা দেশের জেলা শহরগুলোতে এই কর্মশালা আয়োজন করা হয়।

পাশাপাশি এজেন্টদের জীবনমান উন্নয়নেও নানা পদক্ষেপ নিয়েছে বিকাশ।

বিমা সুবিধা:
এ বছরের অক্টোবর থেকে স্টার এজেন্টদের জন্য জীবন বিমা ও স্বাস্থ্য বিমা সেবা অন্তর্ভুক্ত করেছে বিকাশ। জীবন বিমা সুবিধার আওতায় স্বাভাবিক মৃত্যু বিমা এবং দুর্ঘটনাজনিত বিমা কাভারেজ পাবেন এজেন্ট।

পাশাপাশি নিজের, স্বামী/স্ত্রী এবং ১৮ বছরের নিচে দুজন সন্তানের জন্য রয়েছে স্বাস্থ্য বিমা কাভারেজ।

 

এজেন্টদের জন্য বিনা মূল্যে স্পেশালিস্ট ডাক্তারের পরামর্শ:
এজেন্টদের স্বাস্থ্য সুরক্ষায় বিনা মূল্যে ২৪ ঘণ্টা স্পেশালিস্ট ডাক্তারের পরামর্শ সেবা সংযোজন করেছে বিকাশ। নির্ধারিত নম্বরে ফোন করে এই টেলিমেডিসিন সেবা নিতে পারবেন বিকাশ এজেন্টরা।

সন্তানদের জন্য শিক্ষা উপবৃত্তি:
এজেন্টেদের সন্তানদের জন্য এসএসসি, এইচএসসি অথবা স্নাতক শ্রেণিতে পড়ুয়া সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি চালু করেছে বিকাশ। স্টার এজেন্টদের সন্তানরা এই শিক্ষাবৃত্তি পাবেন।

উল্লেখ্য, কোভিডকালীন জরুরি সেবার আওতায় এমএফএস সেবা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এজেন্টরা।

বিকাশ এজেন্টদের জন্য এই উদ্যোগ সম্পর্কে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, বিকাশ এবং বিকাশ এজেন্ট এক অপরের সঙ্গে গত দশ বছর ধরে বাংলাদেশের এমএফএস খাতকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। শুরু থেকেই বিকাশ এজেন্টদের প্রশিক্ষণ, ঝুঁকি মোকাবিলা, নিরাপত্তা নিশ্চিত করাসহ সব ধরনের প্রশিক্ষণের মাধ্যমে তাঁদের টেকসই ব্যবসা গড়তে সহায়তা করে এসেছে। বিকাশ এজেন্টরা দেশের নানা প্রান্তে এই সেবাকে গ্রাহকের কাছে পৌঁছে দিচ্ছেন নিরবচ্ছিন্নভাবে।

Check Also

বেড়েছে পেঁয়াজের ঝাঁজ, ঢেঁড়শ-করলা ১২০, বরবটি ১৬০ টাকা কেজি

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে বেড়েছে পেঁয়াজের দাম। কেজিতে ১৫ টাকা বেড়ে পেঁয়াজের দাম আবার ৬০ …

Leave a Reply

Your email address will not be published.