Breaking News

বান্দরবানে অসহায় পরিবারকে সেনাবাহিনীর সহায়তা

বান্দরবানে অসহায় পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে সেনাবাহিনীর সহায়তায় সেলাইমেশিন, সোলার প্যানেল, ছাগল, কৃষি যন্ত্রপাতি এবং শ্যালো মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার (১ নভেম্বর) সকালে বান্দরবান, আলীকদম, রুমা, নাইক্ষ্যংছড়ি ও বলিপাড়া সেনা জোনের যৌথ উদ্যোগে এ সব পরিবারকে সহায়তা প্রদান করা হয়।

সহায়তা প্রদান কর্মসূচির অধীনে ৭৫টি পরিবারের মাঝে ১১টি কৃষি যন্ত্রপাতি, দুটি পানি সেচের মেশিন, ২৭টি ছাগল, একটি গরুর বাছুর, একটি হ’স্তচালিত তাঁত, আটটি সোলার প্যানেল, ২৪টি সেলাইমেশিন এবং আর্থিক সহায়তা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক। এ সময় তিনি বলেন,পার্বত্য অঞ্চলে আমরা অপারেশন উত্তরণ দায়িত্ব পালনের পাশাপাশি এই অঞ্চলের পিছিয়েপড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর পক্ষ থেকে মানবিক সহযোগিতা প্রদান করে থাকি। দুর্গম এলাকার মানুষের জীবিকার ব্যবস্থা করাই আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, আমরা সবাইকে নিরাপত্তার মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রায় পার্বত্য অঞ্চলের সবাইকে শামিল করতে চাই। দুর্গম পাহাড়ে বসবাসরত দরিদ্র পরিবারগুলোকে সাবলম্বী করতে তাদের প্রয়োজনীয়সামগ্রী দিতে পেরে আমরা আজ অনেক আনন্দিত এবং ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বান্দরবান সেনা জোন কমান্ডার, সেনাকর্মকর্তা, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

 

বিএনপির শীর্ষ দুই নেতা অ’ব’রুদ্ধ

নিখোঁজ এক বিএনপি নেতার বাসায় দোয়া মাহফিল করতে নাখালপাড়ায় যান দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান।

সেখানে গিয়ে অবরুদ্ধ হয়ে পড়েন আমানসহ বিএনপির নেতাকর্মীরা। তার স’ঙ্গে থাকা ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক গণমাধ্যমকে জানান,

‘নাখালপাড়ায় আমাদের দলের নিখোঁজ নেতা সুমনের বাসায় এসেছি খালাম্মার সঙ্গে দেখা করতে, দোয়া মাহফিল করতে। সেখানে পুলিশ আমাদের ঘেরাও করে রেখেছে। এখানে আমাদের দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত হয়েছেন।

পুলিশ আমাদের বেলা আড়াইটা থেকে অব’রুদ্ধ করে রেখেছে।’ তিনি বলেন, আমি ও আমাদের আহ্বায়ক আমানউল্লাহ আমান ভাইসহ নেতাকর্মীরা অবরুদ্ধ হয়ে আছি। ইতোমধ্যে আটক করা হয়েছে বেশ কিছু নেতাকর্মীকে।

তেজগাঁও মডেল থানার পরিদর্শক (ত’দন্ত) শাহ আলম বলেন, সেখানে অভিযান চলমান আছে। অভিযান শেষ হলে বিস্তারিত জানানো যাবে।

 

 

Check Also

নেত্রকোনায় বন্যার পর বাজারে সবজির ঘাটতি, দাম চড়া

নেত্রকোনায় সবজির বাজারেও বন্যার প্রভাব পড়েছে। ভারী বৃষ্টি ও বন্যার পানিতে জেলার সবজির খেত নষ্ট …

Leave a Reply

Your email address will not be published.