Breaking News

ভূ’য়া ভি’ডিও বানিয়ে প্র’বা’সীদের অ’প’মান

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভি’ডিও ব্যাপক ভাই’রাল হয়েছে! ভাইরাল হওয়া ভি’ডিও’র কেঁপশনে লেখা ছিল “প্র’বাসীর স্ত্রী প’র’কি’য়া প্রে’ম ক’রতে গি’য়ে দ’রা!!!স্বামীর সব সম্পত্তি ভোগ করে স্বামীকে অস্বীকার।”

ভা’ইরা’ল হওয়া ভি’ডিও’টি গত ১৭ অক্টোবর Pother Pothik নামে একটি ফেসবুক পেজ থেকে আপলোড করা হয়! ভিডিওটিতে দেখা যায়, একটি ছেলে এবং মেয়ে রাস্তার মাঝে ঝগড়া করছে কিছুটা উ’ত্তে’জিত অবস্থায়!

মূলত ৮ বছর পর প্রবাস থেকে দেশে ফিরে স্ত্রী’কে প’র’কি’য়া’র সময় হাতে নাতে ধরে! এ সময় প্রবাসী স্বামী বলেন, বিয়ে করে আমি প্রবাসে গিয়ে মোবাইল দিছি, স্বর্ণের চেন দিছি, তাকে বাড়ি করে দিছি! এখন আমাকে ধ’র’তে দেওনা কেন?

এমন সময় প্রবা’সীর স্ত্রী বলেন, ৮ বছর বিদেশে ছিল আমি এখানে একা একা থাকবো নাকি? নিজে ৮ বছর বাহিরে থাকবে আর আমি এখানে ফাও বসে থাকমু! ভা’ইরা’ল এই ভি’ডিও’টির সূত্র ধরে অনেক অনলাইন পত্রিকা প্রতিবেদন তৈরী করেছে!

ভি’ডি’ওটি দেখে কেউ বুঝতে বা ভাবতে পারেনি এই ঘটনাটি বাস্তব নয়, শুধূ মাত্র অভিনয়! তবে গত ৩০ অক্টোবর আবারও Pother Pothik নামে ফেসবুক পেজ থেকে “ডি’বো’র্সের কাগজে সই না দেওয়ায় প্রবাসীর উপরে নি’র্মম অ’বি’চার!!!সর্বহারা প্রবাসীকে রাস্তায় ডেকে এনে জো’র করে তা’লাক-না’মায় সই করানোর চেষ্টা।” ক্যাপশনে আপলোড করা ভিডিওতে সেই ছেলে এবং মেয়ে সাথে কাহিনী দেখে নেটিজেন’রা পরিষ্কার ভাবে বুঝতে পেরেছে ঘটনাটি সম্পূর্ণ বা’নোয়াট এবং কাল্পনিক!

সম্পূর্ণ ভি’ডিও’তে বিভিন্ন ভাবে প্রবাসীদের অপমাণ করা হয়েছে! বেশ কিছু সং’লা’পেও প্র’বা’সীদের অপমান করতে দেখা গেছে ভি’ডি’ওতে! ভি’ডি’ওর বিভিন্ন অংশে ভি’ডিও’টিতে থাকা মেয়েটি প্রবাসীদের “গু’ষ্টি খি’লাই” সহ নিয়ে নানা ধরনের গা’লা’গালি করেছে! “তুমি ৮ বছর বিদেশে ছিল আমি এখানে একা একা থাকবো নাকি, ফাও বসে থাকবো আমি” প্র’বা’সীর স্ত্রী’র ভূমিকায় অভিনয় করা মেয়েটির এমন সংলাপের মাধ্যমে অপমান করা হয়েছে সমস্ত প্র’বা’সীর স্ত্রী’দের!

মূলত প্রবাসীদের আবেক দিয়ে খেলা করেছে এরা এবং প্রবাসীদের বেশি ভিউ পাওয়ার জন্য বিভিন্ন ধরণের অভিনয় সাজিয়ে ভি’ডিও তৈরি করছে! অনেকে এই সব ঘটনা বিশ্বা’সও করছে এবং নিউজও করা হয়েছে বিভিন্ন অনলাইন মিডিয়াতে! ভাইরাল হওয়া প্রথম ভি’ডিও”তে ২ কো’টি ভিউ এবং ১ লাখ ৯৬ হাজার রিয়াক্ট পড়েছে এবং দ্বিতীয় ভি’ডি’ওতে ৪০ লাখ ভিউ এবং ৬০ হাজার রিয়েক্ট পরেছে!

এদিকে ভাইরাল হওয়া ভি’ডিও’টি ভূ’য়া প্রমাণিত হওয়ার পর থেকেই এর বিরুদ্ধে বিভিন্ন প্রতিক্রিয়া জানাচ্ছে প্র’বা’সী থেকে শুরু করে দেশের নে’টিজেন’রা! অনেকে এই ভি’ডিও যে তৈরী করেছে তার শা’স্তির দাবি করেছে! তবে ভি’ডি’ওটি যে তৈরী করেছে তার পরিচয় এবং কোন জায়গায় তৈরি করা হয়েছে ভি’ডি’ওটি তা জানা যায় নি, কিন্তু দ্বিতীয় ভি’ডি’ওতে থাকা সিএনজির পিছনে না’ম্বার প্লেটে লেখা “কুমিল্লা-থ ১২৩৬৫৮” নাম্বার থেকে পরিচয় পাওয়া সম্ভব বলে মনে করছেন অনেকে!

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পো’স্ট এবং কমেন্টের মাধ্যমে অনেকে বলেছেন, বাংলাদেশের উন্নতি ও অগ্রগতির প্রধান সোপান রেমিট্যান্স। দেশের বাইরে গতর খেটে লাল-সবুজের পতাকা সমৃদ্ধি বৃদ্ধির জোগান দিয়ে আসছেন প্রবাসী শ্রমিকেরা। প্রবাসীদের কষ্টার্জিত রেমিট্যান্সে গড়ে ওঠা স্তম্ভে মজবুত হয়েছে বাংলাদেশের অর্থনীতির ভিত আর সেই রেমিটেন্স যোদ্ধাদের অপমাণ কোন ভাবেই মেনে নেওয়া হবে না! প্রবাসীসহ অনেকে দাবি জানিয়েছে, অতি দ্রুত যেন যে ব্যক্তি ওই ভিডিওটি তৈরী করেছে এবং অভিনয় করেছে তাদের বিরুদ্ধে আই’ন’গত ব্যবস্থা গ্রহন করা হয় এবং এমন শাস্তি দেওয়া হয় যেন কেউ আর এভাবে প্রবা’সী’দের অপমাণ করার সা’হস না পায়!

 

<iframe src=”https://www.facebook.com/plugins/video.php?height=476&href=https%3A%2F%2Fwww.facebook.com%2FPother24%2Fvideos%2F878177902848146%2F&show_text=false&width=267&t=0″ width=”267″ height=”476″ style=”border:none;overflow:hidden” scrolling=”no” frameborder=”0″ allowfullscreen=”true” allow=”autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share” allowFullScreen=”true”></iframe>

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.