Breaking News

তামিমকে অনেক আগেই টি-টোয়েন্টি ছাড়তে বলেছিলেন মাশরাফী

বাংলাদেশের অন্যতম সফল ব্যাটসম্যান তামিম ইকবাল। গত ৮-১০ বছর ধরে সব ফরম্যাটে বাংলাদেশের বেশিরভাগ সাফল্যের অন্যতম স্বার্থক রূপকারও বাঁ-হাতি এ ওপেনার।

গত ১ সেপ্টেম্বর নিজের ভেরিফায়েড ফেসবুক লাইভে এসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলার সিদ্ধান্তের কথা জানান তিনি। এরপরই যেন ঝড় ওঠে দেশের ক্রিকেটাঙ্গনে।

সে সময় তামিম বলেন, ছোট্ট একটা ঘোষণা ছিল। আমি আগেই বোর্ড সভাপতি পাপন ভাই ও প্রধান নির্বাচক নান্নু ভাইকে ফোন করেছিলাম। ফোন করে কিছু জিনিস শেয়ার করেছি। যেটা আপনাদের সঙ্গেও শেয়ার করতে চাই। আমি উনাদের বলেছি যে, আমার মনে হয় না, বিশ্বকাপ দলে আমার থাকা উচিত। সরাসরি বললে বিশ্বকাপ দলে আমি থাকছি না।

নিজের এমন সিদ্ধান্তের পেছনের কারণগুলোও ব্যাখ্যা করেন তামিম। তিনি বলেন, বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর বড় একটা কারণ, বেশ কয়েকদিন ধরে খেলছি না এ ফরম্যাটে। দ্বিতীয়ত, ইনজুরি। যদিও ইনজুরি আমার মনে হয় না অত বড় সমস্যা। কারণ আমি আশা করি যে বিশ্বকাপের আগেই ঠিক হয়ে যাব। গত দেড়বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে নেই বিশ্বসেরা এ ক্রিকেটার।

তিনি বলেন, কঠিন এ সিদ্ধান্ত নিতে আমার কাছে যে বিষয়টি মুখ্য মনে হয়েছে, যেহেতু সর্বশেষ ১৫-১৬ টি-টোয়েন্টি খেলিনি এবং আমার জায়গায় যারা খেলছিল, আমার মনে হয় না, এটা কোনোভাবে ফেয়ার হবে তাদের প্রতি, যদি আমি হঠাৎ করে এসে ওদের জায়গাটা নিয়ে নেই।

এদিকে, টাইগার এই ওপেনারকে টি-টোয়েন্টি ছাড়তে বলেছিলেন সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। শুক্রবার (২৯ অক্টোবর) ‘দ্য তামিম ইকবাল শো’তে এসে এসব কথা জানান ম্যাশ। তিনি বলেন, ‘তামিমকে একমাত্র আমিই বলেছিলাম, ওর খেলার যেই ধরণ এতে একটা সময় টি-টোয়েন্টি থেকে সরে যাওয়ার জন্য। কারণ বাংলাদেশের জন্য তামিমকে ওয়ানডে ও টেস্টে সেরা হলেই চলবে।’ জানা গেছে, ২০১৯ বিশ্বকাপেই মাশরাফী তামিমকে এই পরামর্শ দিয়েছিলেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দাবি করেছিলেন, টি-টোয়েন্টি ক্রিকেট থেকেই অবসর নিতে চেয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে তা হতে দেননি তিনি।

বিসিবি সভাপতি বলেন, তামিম প্রতিটা সিদ্ধান্তই আমার সঙ্গে আলাপ করে নিয়েছে। গত নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই আমাকে জানিয়েছিল যে, সে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতে চায়। এই ফর‌ম্যাটে আর খেলতে চায় না। পাপন আরও বলেন, সে সময় আমিই তাকে বলেছি, তুমি এখন এসব কিছু করো না, আগে ঘুরে আসো তারপর দেখা যাবে।

Check Also

নেইমারের চাওয়া, ব্রাজিলের ১০ নম্বর উঠুক রদ্রিগোর গায়ে

কাতার বিশ্বকাপে ব্রাজিলের ফরোয়ার্ড লাইনটা একটু ভেবে দেখুন—নেইমারের সঙ্গে রিয়াল মাদ্রিদের জুটি রদ্রিগো ও ভিনিসিয়ুস …

Leave a Reply

Your email address will not be published.