Breaking News

সস্তায় ফুটপাত থেকে কেনা পাথরটির মূল্য সাড়ে ২৩ কোটি

অনেকেই সাজার জন্য ফুটপাত থেকে সস্তায় জুয়েলারি কিনে থাকেন। তেমনই ব্রিটেনের এক নারী কিনে ছিলেন। বয়স তার ৭০ বছর। তিনি সস্তায় কিনেছিলেন কসটিউম জুয়েলারি পাথর। অবিশ্বাস্য হলেও সত্য যে, সেটি নাকি সাধারণ কসটিউম জুয়েলারি পাথর নয়, বরং ৩৪ ক্যারেটের হীরা।

জানা যায়, ঐ হীরার আনুমানিক বাজার মূল্য ২০ লাখ পাউন্ড। যা বাংলাদেশি টাকায় প্রায় ২৩ কোটি ৪৮ লাখ ১ হাজার ১৮৪ টাকা। নর্থহামবারল্যান্ডে নিজের ঘর পরিষ্কার করার সময় এটি খুঁজে পান ঐ নারী, যা অনেক আগে কিনে ঘরে ফেলে রেখেছিলেন।

ঐ নারী জানান, বহু বছর আগে কার বুট সেল থেকে এটি কিনেছিলেন অন্যান্য কিছু জিনিসের সঙ্গে। এদিকে, নিলামকারী মার্ক লেন জানান, হীরাটির প্রকৃত দাম আসলে একটি বড় ধাক্কা হয়ে এসেছে। ঐ হীরাটি পাউন্ড কয়েনের চেয়ে কিছুটা বড়। আগামী মাসে সেটি নিলামে তোলা হবে।

তিনি আরো বলেন, ঐ নারী এক ব্যাগ জুয়েলারি নিয়ে আসেন। হীরাটি একটি বক্সের মধ্যে ছিল। সেটির সঙ্গে নিজের ওয়েডিং ব্যান্ড এবং কম দামি কিছু কসটিউম জুয়েলারি নিয়ে এসেছিলেন। পাথরটি পাউন্ড কয়েনের চেয়ে বড় ছিল। আমি ভেবেছিলাম এটি একটি কিউবিক জিরকোনিয়া ছিল। হীরাটি দুই-তিনদিন আমার টেবিলেই পড়েছিল। পরে আমি একটি ডায়মন্ড টেস্টার মেশিনে সেটি পরীক্ষা করি।

 

পরে আরো নিশ্চিত হওয়ার জন্য বেলজিয়ামের অ্যান্টওয়ার্পে আমাদের বিশেষজ্ঞ এটি সার্টিফাই করার পর লন্ডনে আমাদের পার্টনারদের কাছে হীরাটি পাঠাই। সেখান থেকে আমাদের বিশেষজ্ঞরা জানিয়েছে, হীরাটি ৩৪ ক্যারেটের বলেও উচ্ছ্বাসের সঙ্গে জানান মার্ক লেন।

Check Also

সুনামগঞ্জে বন্যার্তদের ত্রাণ ও পশুর খাদ্য বিতরণ করছে গণস্বাস্থ্য কেন্দ্র

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী ও গবাদিপশুর খাদ্য বিতরণ করছে গণস্বাস্থ্য কেন্দ্র। রোববার …

Leave a Reply

Your email address will not be published.