বুক ফুলিয়ে সেমিতে পা রাখলো পাকিস্তান

বিশ্বকাপের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো বাবর আজমের পাকিস্তান। নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে সেমিফাইনাল পা রাখলো তারা। গতকাল সোমবার প্রথম দল হিসেবে সেমিতে পা রেখেছে ইংল্যান্ডও।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে রিজওয়ান, বাবর ও হাফিজের ব্যাটে ভর করে ২ উইকেট হারিয়ে ১৮৯ রান করে পাকিস্তান। ১৯০ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে একটুও মাথা নত করেনি বিশ্বকাপের নবাগত দেশটিও। তারা পাকিস্তানের মতো বোলিং আক্রমণের বিপক্ষেও শেষ বল পর্যন্ত লড়াই করেছে। আর সেটা সম্ভব হয়েছে স্টেফান বার্ড, ক্রেইগ উইলিয়ামস ও ডেভিড উইজের ব্যাটে ভর করে। শেষে পর্যন্ত ৫ উইকেট হারিয়ে তারা থেমেছে ১৪৪ রানে।

 

২৯ বলে ১ চার ও ১ ছক্কায় ২৯ রান করা বার্ড ও ৩৭ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রান করা উইলিয়ামস প্রথমে লড়াই করেন। এরপর শেষ বল পর্যন্ত অপরাজিত থেকে লড়াই করেন এবারের বিশ্বকাপে নামিবিয়ার হয়ে আলো ছড়ানো দক্ষিণ আফ্রিকান উইজ। তিনি ৩১ বলে ৩টি চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৪৩ রানে। ১ চার ও ১ ছক্কায় ১৫টি রান করেন গারহার্ড এরাসমাস।

বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুতে পারেনি। বল হাতে পাকিস্তানের হাসান আলী, ইমাদ ওয়াসিম, হারিস রউফ ও শাদাব খান ১টি করে উইকেট নেন।

এরআগে, আবু ধাবিতে ঝড় তুলে রিজওয়ান ৫০ বলে করেন ৭৯ রান। তার সঙ্গে মাত্র ২৬ বলের জুটিতে ৬৭ রান যোগ করেন মোহাম্মদ হাফিজ।

ডানহাতি এ ব্যাটসম্যান ১৬ বলে ৫ চারে করেন ৩২ রান। ওপেনিংয়ে দারুণ ব্যাটিং করেন অধিনায়ক বাবর আজম। ৪৯ বলে ৭০ রান করেন ৭ বাউন্ডারিতে। ত্রয়ী ব্যাটিং দ্যুতির দিনে আলো ছড়াতে পারেননি কেবল ফখর জামান। বাঁহাতি ব্যাটসম্যান করেন ৫ রান।

ম্যাচসেরা নির্বাচিত হন মোহাম্মদ রিজওয়ান।

Check Also

এবার ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপ ফাইনালের জার্সিও নিলামে

রেকর্ডটার এখনো দুই মাসও হয়নি। ক্রীড়াঙ্গনের স্মারক বিক্রির সব রেকর্ড ভেঙে প্রায় ৯০ লাখ ডলারে …

Leave a Reply

Your email address will not be published.