জলজ্যান্ত আস্ত শিয়ালকে শিকার করে নিল ঈগল, হল তুমুল লড়াই, নে’ট দুনিয়ায় ভাই’রাল ভি’ডিও

এই বিশ্ব প্রকৃতির অপার সৌন্দর্যের সত্যিই তুলনা নেই। এই পৃথিবীর চারদিকে ছড়িয়ে রয়েছে কতশত নদী-পাহাড়-মরুভূমি, আর তার সাথে নাম না জানা কত গাছপালার সমাহার। এসবই প্রকৃতির দান। রহস্যময় এই প্রকৃতির প্রতিটি উপাদানেরই একটি নিজস্ব স্বকীয়তা রয়েছে। কখনও তা ভয়ঙ্কর রূপে আমাদের সামনে ধরা দেয়, আবার কখনোবা তা আমাদের চোখ মন জুড়িয়ে দেয়।

প্রকৃতির এই অপরূপ সৃষ্টির সামনে দাঁড়ালে মানবসৃষ্ট সভ্যতার সবকিছুই যেন তুচ্ছ হয়ে যায়। প্রকৃতির বুকে লুকিয়ে থাকা এই অপার রহস্য মানুষ আজও পুরোপুরি উন্মোচন করতে পারেনি।প্রকৃতির চেয়ে রহস্যময় আর কেউই হতে পারে না।প্রকৃতি যেমন আমাদের সৌন্দর্যে মুগ্ধ করে তেমনি দেয় বেদনার ছোয়া।

প্রকৃতিতে এমন কিছু ঘটনা ঘটে যা আমাদের আনন্দ দেয় আবার এমনও ঘটনা ঘটে যা আমাদের বেদনার সাগরে ভেসে নিয়ে যায়।প্রকৃতির এই রূপের সাথে অনেকটা আইনস্টাইনের গতির তৃতীয় সূত্রের মিল আছে।প্রকৃতি নিয়ে এত এত কথা বলার কারণ জানাব এখন আপনাদের।

আধুনিক যুগ বিজ্ঞানের যুগ।বর্তমান যুগে মানুষের জীবনে সবচেয়ে বড় ভুমিকা পালন করছে সামাজিক যোগাযোগমাধ্যম।সামাজিক যোগাযোগ মাধ্যম বলতে আমরা বুঝি ফেসবুক,হোয়াটসঅ্যাপ,টুইটার প্রভতিকে।এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের মিলিয়ন মিলিয়ন ব্যবহার কারী।ফলে কোন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করলে তা খুব দ্রুত ভাইরাল হয়ে যাচ্ছে।

আমরা প্রতিদিন সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের ভিডিও দেখি।এসব ভিডিওর মধ্যে থাকে নাচ গান,মজার ভিডিওসহ নানা রকম ভিডিও।পশুপাখির লড়াইয়ের নানা ধরনের ভিডিও আমাদের নিউজফিডে ভেসে আসে।এবার এরকম একটা ভিডিও ভাইরাল হয়েছে যা মানুষকে রীতিমতো অবাক এবং বিস্মিত করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওটি একটি ঈগলের শেয়াল শিকার করার।ঈগল একপ্রকার বৃহৎ আকার, শক্তিধর, দক্ষ শিকারি পাখি। ঈগল সাধারণত বনে বা ঘন জঙ্গলে বসবাস করে থাকে। বানর, ছোট জাতের পাখি, টিকটিকি, হাস মুরগী খেয়ে জীবনধারণ করে থাকে।তবে এবারে ঈগলকে পাখি, টিকটিকি,হাস মুরগী ছেড়ে একটা বড় আকারের শেয়াল শিকার করতে দেখা যাচ্ছে।

ভিডিওটিতে দেখা গেছে একটা বরফাচ্ছাদিত অঞ্চলে ঈগল পাখি উড়ে যাচ্ছিল।প্রথমে সে একটি পাখি শিকার করে। এরপর নিচে দেখতে পায় শেয়ালকে।শেয়ালটিকে দেখে ক্ষুধার্ত ঈগল শিকারের টার্গেট করে ফেলে।এর পর ঈগলটি নিচ দিয়ে উড়ে এসে মুহুর্তের মধ্যে ধারালো নখ দিয়ে শিয়ালটিকে আক্রমন করে বসে।শিয়ালটি বারবার চেষ্টা করছিল নিজেকে ঈগলের কবল থেকে মুক্ত করার জন্য। কিন্তু সে ক্ষুধার্ত ঈগলের সাথে পেরে উঠছিল না।অতঃপর ঈগলটি শেয়ালকে নিয়ে আকাশে উড়াল দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হওয়ার সাথে সাথে ভিডিওটি আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে। নেটিজেনরা নানা রকম মন্তব্য করছেন কমেন্ট সেকশনে।

 

Check Also

সিলেটে পানি কমছে, তবে ছড়িয়ে পড়েছে দুর্গন্ধ

সিলেট নগর ও এর আশপাশের এলাকায় বন্যার পানি অনেকটাই কমেছে। তবে এখন রাস্তাঘাটে জমে থাকা …

Leave a Reply

Your email address will not be published.