Breaking News

বাংলাদেশের মু.ক্তিযু.দ্ধ নিয়ে পাকিস্তানে সিনেমা

বেশ অবাক করা ব্যাপারই বটে৷ পাকিস্তানের সঙ্গে স্বাধীনতার এত বছর পরও সম্পর্কটা খুব একটা উষ্ণ নয়৷ নানা ইস্যুতে এখনো মতের অমিল দেখা যায় দুই রাষ্ট্রে। এখনো বাংলাদেশের মু.ক্তিযু.দ্ধ ও স্বাধীনতাকে খুব একটা ভালো চোখে দেখেন না পাকিস্তানিরা৷

সেই দেশেই কিনা নির্মিত হলো বাংলাদেশের মু.ক্তিযু.দ্ধ নিয়ে সিনেমা! স্বাভাবিকভাবেই বিষয়টি বাংলাদেশিদের নজর কে.ড়েছে। সোশ্যাল মিডিয়ায় আলোচনায় এসেছে।

 

আগামী ১৯ নভেম্বর পাকিস্তানে মু.ক্তি পাবে ‘খেল খেল ম্যায়’ নামের একটি চলচ্চিত্র। পাকিস্তানের বাণিজ্যিক ধারার এই সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সজল আলী ও বিলাল আব্বাস খান। সিনেমাটি নির্মাণ করেছেন পাকিস্তানের খ্যাতনামা নির্মাতা নাবীল কুরেশি।

এর গল্প লিখেছেন ফিজা আলি, মীর্জা ও নাবীল কুরেশি।

 

৩০ অক্টোবর সিনেমাটির প্রথম টিজার প্রকাশ পায়। যা দেখে আঁচ করা যায়, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের ইতিহাস নিয়ে অন্যরকম একটি সিনেমা মু.ক্তি পেতে যাচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর, ‘খেল খেল ম্যায়’ সিনেমায় দুটি প্রজন্মকে দেখানো হয়। একটি প্রজন্ম যারা বাংলাদেশির বিরুদ্ধে নৃ.শং.সতা চালিয়েছিল। এরপর পাকিস্তানে বাংলাদেশিদের নিয়ে প্রজন্মের পর প্রজন্ম মি.থ্যাচার চালানো হয়েছে।

 

বর্তমান প্র.জন্ম আসল সত্যটা জানতে চায়। তারই চিত্র ফুটে উঠবে সিনেমায়।

Check Also

বাংলাদেশ থেকে এক লাখ রোহিঙ্গা নিতে যুক্তরাজ্যকে অনুরোধ

বাংলাদেশ থেকে এক লাখ রোহিঙ্গাকে যুক্তরাজ্যে নিয়ে পুনর্বাসন করতে দেশটির প্রতি অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ …

Leave a Reply

Your email address will not be published.