Breaking News

ভেঙে পড়েছে ট’য়লেট, মহাকাশে ২০ ঘণ্টা ডায়াপার পরে ৪ ন’ভো’চারী

টয়লেট বিগড়ে গেছে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে। ফলে, খুব মুশকিলে পড়েছেন মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফেরার অপেক্ষায় থাকা চার নভোচারী।

 

শনিবার এক বিবৃতিতে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছে, টয়লেট ভেঙে পড়ায় পৃথিবীর প্রায় ৪০০ কিলোমিটার ওপরে প্রদক্ষিণ করা মহাকাশ স্টেশনে টানা ২০ ঘণ্টা ধরে ডায়াপার পরে আছেন চার মহাকাশচারী।

বিপদগ্রস্ত এই নভোচারীরা হলেন- জাপান অ্যারোস্পেস এক্সপ্লোরেশন এজেন্সির আকিহিকো হোশিদে, নাসার শেন কিমব্রো ও মেগান ম্যাকআর্থার এবং ইউরোপিয়ান স্পেস এজেন্সির থমাস পেসকাট।

ভরশূন্য অবস্থা বিভিন্ন গবেষণা চালানোর জন্য এই চার নভোচারী গত ছয় মাস ধরে ছিলেন মহাকাশে। ধনকুবের এলন মাস্কের সংস্থা স্পেস এক্সের ক্রু ২ মিশন রকেটে করে শুক্রবার পৃথিবীতে ফিরে আসার কথা ছিল তাদের।

কিন্তু আবহাওয়া অত্যন্ত খারাপ থাকায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের কেপ ক্যানাভেরাল থেকে কিছুতেই উৎক্ষেপণ করা সম্ভব হচ্ছে না স্পেস এক্সের রকেট। ফলে, ডায়াপার পরে পৃথিবীতে ফিরে আসার জন্য অপেক্ষা করতে হচ্ছে মহাকাশ স্টেশনে থাকা চার নভোচারীকে।

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.