Breaking News

ফের পদ্মা সেতু এলাকা থেকে ভারতীয় নাগরিক আ’টক

শরীয়তপুরের জাজিরায় পদ্মা সেতুর নির্মাণাধীন এলাকা থেকে ছোটরাম শর্মা (৫০) নামের এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে তাকে পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদস্যরা আটক করে।

আটক ব্যক্তি ভারতের রাজস্থান প্রদেশের জয়পুর জেলার লায়লা এলাকার জগদীশ শার্মা ও গীতা শার্মার পুত্র। সূত্র জানিয়েছে, সন্ধ্যায় পাগল বেশে এক লোককে মাঝিরঘাট খান মার্কেট এলাকায় ঘুরতে দেখা যায়।

তাকে সন্দেহ হলে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ করা হলে জানান, তিনি ভারতীয় নাগরিক। বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা ক্যান্টনমেন্টের ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর আল আমিন।আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে আগামীকাল (শনিবার) জাজিরা থানায় হস্তান্তর করা হবে।

আরে পড়ুনঃ এবার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ নিয়ে নতুন বার্তা দিলেন ভিপি নুর!
ড. রেজা কিবরিয়া ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে গত ২৬ অক্টোবর ‘গণঅধিকার পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে।

এরপর থেকেই দেশের বিভিন্ন শ্রেণির মানুষের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নুরদের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। এবার সে বিষয়টি পরিষ্কার করলেন দলটির সদস্য সচিব নুরুল হক নুর।

এ বিষয়ে তিনি বলেন, জাতিসংঘের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে আমরা ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচন করব। এ ছাড়া নির্বাচনে আসার চিন্তা নেই। শুক্রবার (৫ নভেম্বর) সাভার জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দলটির সদস্য সচিব এ কথা জানান।

নুর বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তাই এই সরকারের অধীনে সংসদ নির্বাচনে গণঅধিকার পরিষদ অংশ নেবে না। জাতিসংঘের তত্ত্বাবধানে ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। তিনি বলেন, সব রাজনৈতিক দল ও মানুষের প্রতি আহ্বান,আগামীতে আমাদের একটা গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে। সেই সংগ্রামের মধ্য দিয়ে ফয়সালা হবে যে আগামীতে কীভাবে নির্বাচন হবে। আমরা এই মুহূর্তে অন্য কোনো জোটে অংশ নেব না। এ সময় তেলের দাম বৃদ্ধি নিয়ে পরিবহন শ্রমিক ও মালিকদের ধর্মঘটে সমর্থন জানিয়েছেন সাবেক এই ভিপি।

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.