Breaking News

হাতা-খুন্তির বালাই নেই, ফু’টন্ত তে’লে হাত ডু’বিয়েই ভাজছেন মুরগি (ভি’ডিও)

 

মুরগি ভাজার সময় ফুটন্ত গরম তেলে হাত ডুবিয়ে রাস্তার খাবার বিক্রেতার একটি ভিডিও দেখার পরে নেটিজেনরা হতবাক হয়ে যান। জয়পুরের একজন ফুড ব্লগার শৈলেশ বিক্রেতার ভিডিও রেকর্ড করে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন।
ভিডিওটিতে দেখা যায়, চুলায় বসানো বিশাল লোহার কড়াই।

ভোজনরসিকদের রসনাতৃপ্তির জন্য তাতে চলছে চিকেন ফ্রাই। গরম তেলে মুরগির মেরিনেট করা চিকেন পিস দিয়ে দিচ্ছে, তারপর তা কোনো হাতা বা খুন্তির ব্যবহার ছাড়া, শুধুমাত্র হাতে করেই ফুটন্ত তেল থেকে তুলে এনে রাখছেন। এরপর কিছু মশলা ওপরে ছড়িয়ে পরিবেশন করছেন ক্রেতাদের কাছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিক্রেতার এমন কাণ্ড দেখে হতবাক সবাই।

ভারতের জয়পুরের আলি চিকেন সেন্টার নামে রাস্তার পাশের স্টলে একটি কড়াইতে এভাবে মুরগি ভাজতে দেখা গেছে। জয়পুরের এক ফুড ব্লগার শৈলেশ বিক্রেতার এই আজব কীর্তি ক্যামেরায় রেকর্ড করেন এবং ইনস্টাগ্রাম হ্যান্ডেলে সেটি পোস্ট করেন। তারপর তা ভাইরাল হতে সময় নেয়নি। এরই মধ্যে দুই মিলিয়ন ভিউ হয়েছে ভিডিওটি।

 

 

 

প্রথমবার মহাকাশে কাঁচা মরিচের ফলন

দীর্ঘদিন ধরেই মহাকাশে কোন কোন সবজির চাষ সম্ভব তা নিয়ে গবেষণা চলছে। তার অংশ হিসেবেই গত জুনে পৃথিবী থেকে প্রচুর কাঁচা মরিচের বীজ নিয়ে যাওয়া হয়েছিল নাসার মহাকাশ স্টেশনে। মঙ্গল বা চাঁদে মহাকাশচারীদের দীর্ঘ দিন থাকতে হলে সেখানেই কী কী জিনিস ফলানো সম্ভব তা বুঝতেই মহাকাশ স্টেশনে এই পরীক্ষা পরিচালিত হয়েছিল বলে নাসার তরফ থেকে জানানো হয়।

গত শুক্রবার মহাকাশ স্টেশনে বীজ থেকে প্রথম কাঁচা মরিচের ফলন সম্ভব হয়েছে বলে জানানো হয়। এ ব্যাপারে খুদে ব্লগিং সাইট টুইটারে নাসার মহাকাশচারী মেগান ম্যাকআর্থার জানান, মহাকাশ স্টেশনে যে কাঁচা মরিচ হয়েছে, গরুর মাংসের সঙ্গে তারা তা খেয়েছেন।

গত জুলাইয়ে নাসার তরফ থেকে জানানো হয়েছিল, নিয়ে যাওয়া বীজ থেকে মহাকাশ স্টেশনে চার মাসের মধ্যেই কাঁচা মরিচ চাষ করা সম্ভব। সেই কাঁচা মরিচ যদি খাওয়ার মতো মনে হয় তা হলে মহাকাশ স্টেশনেই তা চেখে দেখবেন মহাকাশচারীরা। তার পর সেখানে ফলানো বাকি কাঁচা মরিচ পৃথিবীতে ফিরিয়ে আনা হবে তার খাদ্যগুণ যথার্থ কি না তা পরীক্ষা করতে।

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.