Breaking News

উদ্ধার হলো ফেরি ‘আমানত শাহ’, ব্যয় দুই কো’টি

মানিকগঞ্জের পাটুলিয়া ঘাটে পদ্মায় ডুবে যাওয়া ফেরি ‘আমানত শাহ’ ১৪ দিন পর উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

    

তিনি বলেন, উদ্ধার ‘আমানত শাহ’ আরও দুই দিন পর্যবেক্ষণ করা হবে। কোনো সমস্যা না দেখলে কর্তৃপক্ষকে সেটি হস্তান্তর করা হবে। সব ঠিক থাকলে আগামী দুই দিনের মধ্যে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনকে (বিআইডব্লিউটিসি) ফেরিটি বুঝিয়ে দেয়া হবে।

    

প্রায় ২ কোটি টাকার বিনিময়ে ‘আমানত শাহর’ উদ্ধারকাজ করেন বেসরকারি উদ্ধারকারী সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ। সংস্থাটি সোমবার (০১ নভেম্বর) বিকেল থেকে উদ্ধার অভিযান শুরু করে।

    

সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বদিউল আলম বলেন, পাটুরিয়ায় কাত হয়ে পড়া ফেরিটির উদ্ধারকাজ শেষ হয়েছে। এটার তলায় ১০০টির বেশি ছিদ্র ছিল। সেসব মেরামত করে এটাকে ভাসানো হয়েছে।

    

এরআগে পাটুরিয়ায় ডুবে যাওয়া রো রো ফেরি আমানত শাহকে তোলার জন্য প্রায় ২ কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআডব্লিউটিএ) সঙ্গে বেসরকারি সংস্থা জেনুইন এন্টারপ্রাইজ লিমিটেড মৌখিক চুক্তি হয়।

Check Also

চিতলমারীর ‘রাজাবাবু’

রাজাবাবু নামে ৩০ মণ ওজনের একটি ষাঁড় দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা। আসন্ন কোরবানির …

Leave a Reply

Your email address will not be published.