Breaking News

প্রকৃত ভালোবাসা পেতে মেনে চলুন এই নিয়মগুলো

সুন্দর একটা সম্পর্ক গড়ে তুলতে চাই সুন্দর একটা মন। মনের মতো কাউকে পেতে হলে আগে নিজেকে সেভাবে তৈরি করে নেয়া জরুরি। তবেই সুন্দর একটা মনের মানুষ খুঁজে পাওয়া সম্ভব হবে। সবাই চায় তার জীবনে সত্যিকারের ভালোবাসা আসুক। এমন একটা মানুষ তার জীবনে আসুক যাকে সে চোখ বন্ধ করে বিশ্বাস করতে পারবে।

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন, যারা এখনো সত্যিকারের ভালোবাসা খুঁজে বেড়াচ্ছেন। কিন্তু কোনোভাবেই মেলাতে পারছেন না। আজ তাদের জন্য রয়েছে কিছু কার্যকরী টিপস। যা অনুসরণ করলে বা মেনে চললে অবশ্যই সফল হবেন। চলুন তবে জেনে নেয়া যাক প্রকৃত ভালোবাসা পেতে কোন নিয়মগুলো মেনে চলা জরুরি-

সত্যিকারের ভালোবাসা পেতে হলে কিন্তু নিজের উদ্যোগ থাকা একান্তই জরুরি। একটা কথা ভুললে কিন্তু চলবে না, সম্পর্ক তৈরিতে আমাদের যত্নও আদতে সম্পর্ককেই আমাদের প্রতি যত্নশীল করে তোলে। ভালোবাসায় প্রত্যেকের নিজস্ব পছন্দ-অপছন্দ থাকে। আমার মনের মানুষ ঠিক কেমন হবে তা আমি সব থেকে ভালো জানব। একটু সময় নিয়ে তাই নিজের মনের কথা জানা প্রয়োজন।

আমরা নিজেরা আনন্দে বা খুশিতে থাকলে তবেই ভালোবাসার মতো সুন্দর একটা সম্পর্কে আগ্রহী হই। তাই সত্যিকারের ভালোবাসা খুঁজতে যাওয়ার আগে নিজেকে ভালো রাখাটাও আমাদের কর্তব্য। কেননা সুন্দর মনই একটা সুন্দর সম্পর্ক গড়ে তুলতে পারে। সম্পর্কের প্রাথমিক পর্বেই যদি নিজের পছন্দ বা অপছন্দের সঙ্গে অন্যেরটা মিলিয়ে নেয়া যায় তার চেয়ে ভালো কিছু হতে পারে না। এই বিষয়ে ডেটিং অ্যাপ কিন্তু আমাদের সাহায্য করতে পারে।

কথাটা খানিক স্বার্থপরের মতো শোনালেও মনে রাখতে হবে নিজেকে মন খুলে ভালোবাসতে না পারলে, অন্যকেও ভালোবাসা সম্ভব নয়। তাই প্রথমেই ট্রু লাভের পেছনে না ছুটে নিজেকে ভালোবেসে গ্রহণ করতে হবে। যারা নিজেকে ভালোবেসে সব সময়ে আনন্দে থাকেন, আশেপাশের মানুষ তাদের দিকে এমনিই আকৃষ্ট হন। ফোনে কথা বলা বা ভিডিও কলিংয়ের গণ্ডি পেরিয়ে যত দ্রুত সম্ভব ডেটিং সেরে ফেলতে হবে। কেন না, আমাদের কাছের মানুষকে কাছ থেকে চেনার আনন্দই আলাদা।

সত্যিকারের ভালোবাসা খুঁজতে গিয়ে দীর্ঘ দিন পেরিয়ে গেলে হতাশা আসা স্বাভাবিক। কিন্তু যাকে সারাজীবনের জন্য পেতে চাইছি তার জন্য একটুকু অপেক্ষা আমরা করতেই পারি। আমি ঠিক যেমন চরিত্রের বা স্বভাবের, ঠিক সেভাবেই অন্যের কাছে নিজেকে প্রকাশ করব- এই আত্মবিশ্বাস সম্পর্ক তৈরিতে ভীষণ ভাবে সাহায্য করে।

সম্পর্ক তৈরিতে উদ্যোগী হওয়া ভালো কিন্তু তাই বলে হন্যে হয়ে সম্পর্ক খুঁজে ফেরার প্রয়োজন নেই। নিজেকে তৈরি রেখে অপেক্ষা করলে সত্যিকারের ভালোবাসা নিজেই একদিন আসবে।

Check Also

সাড়ে পাঁচ ঘণ্টার বাবা

ঘটনাটা মাত্র সাড়ে পাঁচ ঘণ্টার। এই পাঁচ ঘণ্টার ঘটনা লিখতেই যখন এত শব্দ লাগল, তাহলে …

Leave a Reply

Your email address will not be published.