আফগানিস্তানে জুমার নামাজে বো’মা হা’মলা

আফগানিস্তানের নানগারহার প্রদেশে পবিত্র জুমার নামাজে বোমা হা’ম’লার ঘ’টনা ঘটেছে। প্রদেশটির স্পিনগার জেলার একটি মসজিদে শুক্রবার (১২ নভেম্বর) দুপুরে হামলাটি সংঘটিত হয়। এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, নাম প্রকাশ না করার শর্তে একজন তালেবান কর্মকর্তা বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তবে বিস্তারিত কিছু জানা যায়নি।

 

তবে স্থানীয় বাসিন্দা শেনওয়ারি জানিয়েছেন, মসজিদের ইমামসহ অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন। আরেক বাসিন্দা জানিয়েছেন, আহতের সংখ্যা অন্তত ১৫। এখন পর্যন্ত কেউ এই হা’মলার দায় স্বীকার করেনি।

 

অক্টোবরের পর নভেম্বর মাসেও আফগানিস্তানের মসজিদে বো’মা হা’মলা হলো। তবে গত মাসের দুই হামলার সঙ্গে শুক্রবারের (১২ নভেম্বর) হামলার কিছুটা পার্থক্য রয়েছে। আগে দুটি শিয়া মসজিদ বিধ্বস্ত হলেও এবারের মসজিদটি ব্যবহার করছিলেন সুন্নি মুসলমানরা। এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মসজিদটি নানগারহার প্রদেশের স্পিনগার জেলায় অবস্থিত। নাম প্রকাশ না করার শর্তে একজন তালেবান কর্মকর্তা বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তবে বিস্তারিত কিছু জানা যায়নি।

 

তবে স্থানীয় বাসিন্দা শেনওয়ারি জানিয়েছেন, মসজিদের ইমামসহ অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন। আরেক বাসিন্দা জানিয়েছেন, আহতের সংখ্যা অন্তত ১৫। এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

 

 

Check Also

পুতিনের এই ছবি নিয়ে হাসি-ঠাট্টা করলেন জি-৭ নেতারা

এবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ছবি নিয়ে হাসি তামাশা করলেন পশ্চিমা নেতারা। পুতিনের বেশ কিছু …

Leave a Reply

Your email address will not be published.