Breaking News

বগুড়ায় ভোটকেন্দ্রে হা’মলার ঘ’টনায় ৪০০ জনের বিরুদ্ধে মা’মলা

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটকেন্দ্রে হামলা, ভাঙচুর ও ব্যালটবাক্স ছিনতাইয়ের ঘটনায় পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। ভোটকেন্দ্রে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা আনিছুর রহমান বাদী হয়ে শিবগঞ্জ থানায় আজ শুক্রবার এ মামলা করেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম মামলার তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত বৃহস্পতিবার ইউপি নির্বাচনে শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নের অভিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আনিছুর রহমান দায়িত্ব পালন করেন। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ ও গণনা শেষে সন্ধ্যা ৭টার দিকে ফলাফল ঘোষণা করা হয়। এরপর ব্যালট বাক্স এবং নির্বাচনি সরঞ্জাম নিয়ে প্রিজাইডিং অফিসার, ভোটকেন্দ্রে দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যেরা দুটি ভটভটি নিয়ে রওনা দেন। এ সময় পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন টুটুল ও মোতাহার হোসেনের কর্মী-সমর্থকেরা ভোটকেন্দ্রে ঢুকে সবাইকে ঘেরাও করে। একপর্যায়ে তারা ছয়টি ফাঁকা ব্যালটবাক্স ছিনিয়ে নিয়ে যায় এবং দুটি ভটভটি ও পুলিশের একটি মোটরসাইকেল ভাঙচুর করে।

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে প্রিজাইডিং অফিসারের নির্দেশে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ ফাঁকা গুলি ছোড়েন। এরপর দুই প্রার্থীর আরও কয়েকশ সমর্থক ভোটকেন্দ্র সংলগ্ন মহাসড়ক অবরোধ করে যানবাহনে ভাঙচুর চালায়। পরে পুলিশ ২০৫ রাউন্ড গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং অবরুদ্ধ অবস্থায় ভোটে দায়িত্বরত কর্মকর্তাদের উদ্ধার করে।
ইউপি নির্বাচন মামলা

Check Also

ষড়যন্ত্র না হলে বিশ্বব্যাংকের অর্থায়ন কেন বন্ধ হলো: হাইকোর্ট

ষড়যন্ত্র না থাকলে পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থায়ন কেন বন্ধ হলো বলে প্রশ্ন রেখেছেন হাইকোর্ট। হাইকোর্ট …

Leave a Reply

Your email address will not be published.