Breaking News

প্রভাবশালীর হু’মকিতে ঘরবন্দি শিক্ষক ও তার পরিবার

দিনের বেশিরভাগ সময় বাসার বারান্দায় দাঁড়িয়ে মসজিদের দিকে তাকিয়ে থাকেন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক বাবুল খন্দকার। এই মসজিদের মুয়াজ্জিন তিনি। পাঁচ ওয়াক্ত নামাজে আজান দেয়ার কথা তারই। কিন্তু স্থানীয় প্রভাবশালীদের হুমকির মুখে বাসা থেকে বের হতে পারছেন না। অনেকটাই গৃহবন্দি পুরো পরিবার।

বরিশালের চরবাড়িয়া ইউনিয়নে ঘটনার সূত্রপাত এই জমি নিয়ে। স্বজনদের মাঝে বিরোধ চলে আসছে দীর্ঘ দিন ধরে। সম্পত্তি নিজেদের দাবি করে দুই পক্ষই একে অপরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন। এরই মাঝে বিরোধের আগুনে তেল ঢেলেছেন স্থানীয় এক প্রভাবশালী। জমির মালিক দাবিদার একজনের পক্ষে অবস্থান নিয়েছেন তিনি।

প্রভাবশালীর প্রশ্রয়ে বিরোধকৃত জমিতে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন প্রতিপক্ষরা। বাবুল খন্দকারদের দেয়া হয়েছে নানা হুমকি-ধমকি। প্রাণের ভয়ে বাসা থেকেই বের হচ্ছেন না তারা। বাবুলের অভিযোগ, প্রতিপক্ষরা নিজেদের ভাগেরটা বুঝে নেবার পাশাপাশি ভাগ বসিয়েছে তাদের অংশেও। তিনি বলেন, আমরা যে ১৫৫ পেতাম, সেটাও নিয়ে গেছে, আবার ওরা যে ১৪১ পেতো, সেটাও নিয়ে গেছে। পাবে ১৪, অথচ রেকর্ডটা নিলো ২৫!

যার বিরুদ্ধে অভিযোগ, সেই আকতার গাজী বরিশাল মহানগরীর ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি। অভিযোগ ভিত্তিহীন দাবি করে তিনি বলেন, অভিযোগকারীরাই দুইবার তার শরণাপন্ন হয়েছিলেন। তিনি বলেন, যে বাড়ি দিছে, জমির সাথে সে সম্পৃক্তই না।

এদিকে এই ব্যাপারে কিছুই জানেন না বলে দাবি করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়ার থানার ওসি। তিনি বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সব কিছু জেনেও এ প্রসঙ্গে কথা বলতে রাজি নন চরবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজ। আকতার গাজীর ভাই ফিরোজ গাজী তারই পরিষদের মেম্বার।

Check Also

সিলেটে রাতভর বৃষ্টি, বেড়েছে নদ-নদীর পানি

সিলেটে গতকাল মঙ্গলবার রাতভর ভারী বৃষ্টি হয়েছে। তবে আজ বুধবার সকালের দিকে আকাশে উঁকি দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published.