Breaking News

কা’রাগা’রে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন এক শিক্ষার্থী

চাঁপাইনবাবগঞ্জ জেলা কা’রাগা’রে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন এক শিক্ষার্থী। সোমবার (নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের জেলার মো. হাবিবুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকালে জেলা কারাগার অফিস কক্ষে বসে ওই শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্ৰহণ করেন।

শিবগঞ্জ উপজেলার কামালপুর এলাকার বাসিন্দা ও কামালপুর উচ্চ বিদ্যলয়ের ছাত্র বিপ্লব। মা’দক মা’মলায় ৪ নভেম্বর থেকে কা’রাগারে ব’ন্দী রয়েছে।

মো. হাবিবুর রহমান জানান, একজন এসএসসি পরীক্ষার্থী কা’রাগারে আসার পর তার পরিবারের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করি।

তিনি আরও জানান, কারাগারের অফিস কক্ষে তার পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। কারাগারে বসে যাতে তারা পড়াশোনা করতে পারে সেজন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

৩৫ দিনের শিশুকে শিক্ষকের কোলে রেখে পরীক্ষা দিল মা

রংপুরের মিঠাপুকুর উপজে’লার শঠিবাড়িতে এক এসএসসি পরিক্ষার্থী মা ৩৫ দিন বয়সী শি’শু সন্তানকে শিক্ষকের কোলে রেখে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। রোববার (১৪ই নভেম্বর) অনুষ্ঠিত এসএসসি ও দাখিল পরীক্ষায় অংশ নিতে আসা এক মায়ের কোলে কা’ন্নাজ’ড়িত শি’শুটিকে দেখতে পেয়ে নিজের কোলে তুলে নেন রংপুর সদর উপজে’লা চেয়ারম্যান ও শঠিবাড়ী আলিম মাদ্রাসার ভা’রপ্রাপ্ত অধ্যক্ষ নাসিমা জামান ববি।

পরীক্ষা শুরু হবার পূর্বে কোনভাবেই মাকে ছাড়ছিল না কা’ন্নাজড়িত শি’শুটি। এমন দৃশ্য তার চোখে পড়ায় নিজ কোলে টানা দেড় ঘন্টা পরীক্ষার্থী মায়ের সেই শি’শু সন্তানকে নিয়ে মাকে নির্বিঘ্নে পরীক্ষা দেয়ার সুযোগ করে দেন তিনি। শি’শু কোলে নিয়ে ছবিটি নিজের ফেসবুকে পোস্ট করলে তা রীতিমতো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হয় এবং প্রশংসায় ভাসেন ওই শিক্ষক।

ভা’রপ্রাপ্ত শিক্ষক ও সদর উপজে’লা চেয়ারম্যান নাসিমা জামান ববি জানান, একজন ছা’ত্রী মাত্র ৩৫ দিনের বাচ্চাকে নিয়ে পরীক্ষা দিতে চলে এসেছিল। পড়াশোনায় তার আগ্রহে আমি অ’ভিভুত। থাক না দেড় ঘণ্টা বাবুটা আমাদের কাছে। এজন্যই শি’শুটিকে কোলে নেয়া। এসময় কেন্দ্র পরিদর্শন করেন উপজে’লা নির্বাহী কর্মক’র্তা ফাতেমা তুজ জোহরা। কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন ভা’রপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসিমা জামান ববি।

Check Also

সিলেটে রাতভর বৃষ্টি, বেড়েছে নদ-নদীর পানি

সিলেটে গতকাল মঙ্গলবার রাতভর ভারী বৃষ্টি হয়েছে। তবে আজ বুধবার সকালের দিকে আকাশে উঁকি দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published.